২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৩৭:৫৫ অপরাহ্ন
‘শেখ হাসিনার মতো সাহসী নেত্রী বিশ্বে খুব কম আছে’
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২২
‘শেখ হাসিনার মতো সাহসী নেত্রী বিশ্বে খুব কম আছে’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, পৃথিবীর পাঁচজন নেতার মধ্যে অন্যতম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এদিক থেকে জননেত্রী শেখ হাসিনার মতো সাহসী নেত্রী বিশ্বে খুব কমই রয়েছে। জাতিসংঘে তিনবার বক্তব্য দেওয়ার সুযোগ পেয়েছেন। দেশে অর্থনীতিতে মন্দা নেই। এজন্য এখন অনেকের কাছে ঈর্ষান্বিত। উন্নয়নকে একটি চক্র বাধাগ্রস্ত করতে চায়। এজন্য আগামী দিনগুলোতে শুধু সামনে নয়, ডানে-বামে খেয়াল রেখে সবাইকে চলতে হবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাঘা উপজেলা শাখার উদ্যোগে সদস্য সংগ্রহ উদ্বোধন ও কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশকে উচ্চআয়ের দেশে না পৌঁছানো পর্যন্ত জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকবে। এজন্য আওয়ামী লীগের প্রতিটা সংগঠনকে শক্তিশালী করতে হবে। কোনো শর্ত দিয়ে বঙ্গবন্ধুকে দাবানো যায়নি, তেমনি শেখ হাসিনাকেও যাবে না।  

আয়োজিত সভার উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহ্জালাল মুকুল। প্রধান বক্তা ছিলেন আওয়ামী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির হোসেন কিরণ।

বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লাবে উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকুনুজ্জামান রিন্টু, সাধারণ সম্পাদক এম মিজানুর রহমান রানা।

সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যারা ছিনিমিনি খেলে তাদের সঙ্গে কোনো আপস নেই। আমরা চরম চ্যালেঞ্জিং সময় পার করছি। এখন ঘরে বসে থাকার আর কোনো সুযোগ নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সবাইকে সুসংগঠিত হয়ে দলের জন্য কাজ করতে হবে। 

বাঘা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফুল হাসনাত মাহমুদ রফিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলয়াস আহম্মেদ সোনার সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আনিসুর রহমান, মান্নান সরকার মুকুল, তথ্য ও গবেষণা সম্পাদক আবু শাইন, সমাজকল্যাণ সম্পাদক মাহামুদুল হক সৈকত, ধর্ম বিষয়ক সম্পাদক আবু হানিফ, অন্যতম সদস্য সিরাজুল ইসলাম সিরাজ, উপ-মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার, সদস্য মাহবুবুর রহমান হিমেল, শাওন আহম্মেদ, মওদুদ আহম্মেদ সবুজ প্রমুখ। 

শেয়ার করুন