২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৩৭:৩২ অপরাহ্ন
পাকিস্তানে বসে সুখবর পেলেন সাকিব
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
পাকিস্তানে বসে সুখবর পেলেন সাকিব

চাপের মুখেই সাকিব আল হাসান যেন দারুণ খেলছেন। লাহোরে আজ পাকিস্তানের বিপক্ষে সামাল দিয়েছেন প্রাথমিক সামলে টেনে তুলেছেন বাংলাদেশকে। এরই মধ্যে ফিফটিও করে ফেলছেন তিনি। সুখবর পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রকাশিত র‍্যাঙ্কিংয়েও। 


সাপ্তাহিক র‍্যাঙ্কিং আজ হালনাগাদ করেছে আইসিসি। ওয়ানডেতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে উঠে এসেছেন সাকিব। দুই ধাপ এগিয়ে এখন ১০ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার। এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে ২ উইকেট নিয়েছেন তিনি। এশিয়া কাপের সুপার ফোরে আজ পাকিস্তানের বিপক্ষে ৫৭ বলে ৭ চারে ৫৪ রানের ইনিংস খেলেছেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে তা সাকিবের ৫৪ তম ফিফটি। মুশফিকুর রহিমের সঙ্গে পঞ্চম উইকেটে ১২০ বলে ১০০ রানের জুটি গড়তে অবদান রেখেছেন সাকিব। 


এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সে এগিয়েছেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফরাও। এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত ৭টি করে উইকেট নিয়েছেন পাকিস্তানের এই দুই পেসার। ওয়ানডেতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে ৫ নম্বরে উঠে এসেছেন শাহিন। আর ১৪ ধাপ এগিয়ে ২৯ নম্বরে উঠে এসেছেন রউফ। র‍্যাঙ্কিংয়ে ৬৮ নম্বরে এখন নাসিম শাহ। ১৩ ধাপ এগিয়েছেন পাকিস্তানের এই পেসার। পাঁচ ধাপ এগিয়ে ১৫ নম্বরে উঠে এসেছেন মাহিশ তিকশানা। ২ ম্যাচে ৩ উইকেট নিয়েছেন লঙ্কান এই স্পিনার। বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার দুই পেসার জশ হ্যাজলউড ও মিচেল স্টার্ক।


শেয়ার করুন