২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৩:৩১ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে ভারী বৃষ্টি ও বন্যায় ৮ জনের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে ভারী বৃষ্টি ও বন্যায় ৮ জনের মৃত্যু

আকস্মিক বৃষ্টি ও বন্যায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্ব অঙ্গরাজ্য কেন্টাকিতে অন্তত আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) এসব মানুষের মৃত্যুর খবর পাওয়া যায়।

কেন্টাকির উত্তরে ওহিও নদী এবং পূর্বে অ্যাপালাচিয়ান পর্বতমালা রয়েছে। পাহাড়ি ঢলে সেখান থেকে নেমে আসা বৃষ্টির পানিতে বন্যা দেখা দেয় ওই অঞ্চলে। পূর্ব কেন্টাকিজুড়ে বহু ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানসহ নানা স্থাপনা বন্যার পানিতে বিধ্বস্ত হয়ে পড়েছে। তলিয়ে গেছে রাস্তাঘাট। পশ্চিম ভার্জিনিয়া এবং দক্ষিণ পশ্চিম ভার্জিনিয়ার অনেকাংশ এলাকায়ও বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বন্যাকবলিত এলাকাগুলো থেকে আটকে পড়া লোকজনকে উদ্ধারের কাজে হেলিকপ্টার ও নৌকা ব্যবহার করা হচ্ছে। কোনো কোনো এলাকায় এখনো বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার, বৃহস্পতিবার সন্ধ্যায় টুইটার বার্তায় বলেছেন যে রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। তিনি আগেই ধারণা করেছিলেন, এবারও বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার শঙ্কা রয়েছে।

গভর্নরের তরফে ত্রাণ কার্যক্রমের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে। বিপজ্জনক পরিস্থিতি এবং অব্যাহত বৃষ্টির কারণে বৃহস্পতিবার উদ্ধার তৎপরতা ব্যাহত হয় বলেও জানান তিনি।

শেয়ার করুন