২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৭:০৮ অপরাহ্ন
গোদাগাড়ীতে সামাজিক বিরোধ নিরসন করনীয় শীর্ষক মতবিনিময়
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
গোদাগাড়ীতে সামাজিক বিরোধ নিরসন করনীয় শীর্ষক মতবিনিময়

রাজশাহীর গোদাগাড়ীতে সামাজিক বিরোধ হ্রাসে করনীয়”শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ছে।


বুধবার বেলা ১১ টার দিকে সিসিবিভিও’র আয়োজনে এবং ব্রেড ফর দি ওয়ার্ল্ড, জার্মানীর সহায়তায়“ রাজশাহীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রক্ষাগোলা গ্রামভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচি”প্রকল্পের আওতায়“রক্ষাগোলা নেতৃত্ব ও সরকারি প্রশাসিনিক কর্মকর্তাবৃন্দদের নিয়ে এই মতবিনিমিয় সভা হয়।


অডিও ভিজ্যুয়াল মাধ্যমে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মতবিনিমিয় সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। সিসিবিভিও’র উর্দ্ধতন মাঠকর্মকর্তা নিরাবুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভার সভাপতিত্ব করেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কা এবং সিসিবিভিও’র পক্ষে কি-নোট উপস্থাপন করেন সিসিবিভিও’র মূল্যায়ন ও আইটিকর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলার নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র সমন্বয়কারী আরিফ ইথার, গোদাগাড়ী মডেল থানার তদন্ত কর্মকর্তা শম্ভু চন্দ্র রায় ও গোদাগাড়ী উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন।


এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন গোদাগাড়ী উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, গোদাগাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও সাংবাদিক আলমগীরর কবির তোতা, দীপ শিখার এরিয়া ম্যানেজার মো: এরশান আলী।


গোদাগাড়ী উপজেলাতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগনের সাথে প্রতিনিয়ত ঘটতে থাকা বিভিন্ন সামাজিক বিরোধ ও বৈষম্য এবং এই সংকট মোকাবেলার জন্য উপস্থিত নাগরিক সমাজের প্রতিনিধি, সাংবাদিক বৃন্দের মুক্ত আলোচনার মাধ্যমে মতামত প্রদান করেন। মুক্ত আলোচনায় বক্তারা খাসজমি বন্দোবস্ত নিয়ে জটিলতা, বসতভিটা ও কবর স্থান দখল, হান্ডি নিয়ে হয়রানী, সরকারী সেবা পাওয়া নিয়ে হয়রানীই ত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।


প্রধানঅতিথি গোদাগাড়ী উপজেলারি নর্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, “মতবিনিমিয় সভায় আলোচিত বিষয়গুলো খুবই গুরুত ¡পূর্ণ। আপনারা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণএকত্রিত থাকেন এবং প্রতিবাদ করেন, ভূমি বিষয়ে কোন সমস্যা হলে, কোন প্রতিকার না পেলে আমাকে আপনারা জানাবেন। আমরা সবাই মিলে এক সাথে থাকব, আমরা কোন ভেদাভেদ প্রশ্রয় দেব না।” মতবিনিময় সভার আলোচনা শেষে সভার সভাপতি তার সমাপনী বক্তব্যে সকলকে শুভেচ্ছা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন