২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৫৪:১১ অপরাহ্ন
এমপি ফাহমী গোলন্দাজের ভয়ে বাড়ি ছাড়া মেয়রসহ আ.লীগের শতাধিক নেতা-কর্মী
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
এমপি ফাহমী গোলন্দাজের ভয়ে বাড়ি ছাড়া মেয়রসহ আ.লীগের শতাধিক নেতা-কর্মী

ময়মনসিংহের গফরগাঁও পৌরসভার মেয়র এসএম ইকবাল হোসেন সুমন গত ছয় মাস ধরে এলাকা ছাড়া। গত ২৭ মার্চ তাঁর জন্মদিনে ফ্রান্স প্রবাসী বন্ধু ইনসাফ সুমন ভূঁইয়া ‘ভবিষ্যতে তোমাকে সংসদ সদস্য হিসেবে দেখতে চাই’ লিখে ফেসবুকে পোস্ট দেন। 

ওই পোস্টে মেয়র ধন্যবাদ জানিয়ে কমেন্ট করেন। এর পর থেকেই স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও মেয়র এসএম ইকবাল হোসেন সুমনের মধ্যে সম্পর্কে টানাপোড়েন শুরু হয়। 

গত ঈদুল ফিতরের নামাজের পর মেয়রের অনুসারীদের বেশ কয়েকটি বাড়ি-ঘরে হামলার ঘটনাও ঘটে। অভিযোগ রয়েছে সংসদ সদস্যের অনুসারীরা এই হামলা জড়িত। হামলার ঘটনার পর প্রাণনাশের ভয়ে এলাকা ছাড়তে বাধ্য হন তিনি। গত ৬ মাস ধরে এলাকায় যাচ্ছেন না মেয়র। 

তবে স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও তাঁর অনুসারীদের দাবি দুর্নীতিতে অভিযুক্ত মেয়রকে অনাস্থা দেওয়ায় গফরগাঁওয়ে ভয়ে আসছে না।

গফরগাঁও পৌরসভার মেয়র এসএম ইকবাল হোসেন সুমন বলেন, ‘২৭ মার্চ আমার জন্মদিন। আমার প্রিয়জনেরা আমাকে নানা ভাবে ওই সময় উইশ করেন। এবার জন্মদিনে সংসদ সদস্যের সঙ্গে সৌদি আরব অবস্থান করছিলাম। সে সময় আমার ফ্রান্স প্রবাসী বন্ধু ইনসাফ সুমন ভূঁইয়া তাঁর ফেইসবুক পোস্টে ‘ভবিষ্যতে তোমাকে এমপি হিসেবে দেখতে চাই’ এমন পোস্ট করেন। আমি পোস্টটি পুরোপুরি না দেখে তাকে ধন্যবাদ জানাই। যা আমার জীবনের জন্য কাল হয়।’ 

এ বিষয়ে এমপি সাহেবের কাছে ক্ষমাও চেয়েছি। কারণ তিনি আমার অভিভাবক। তাঁর পরেও আগামী নির্বাচনে আমি মনোনয়ন প্রত্যাশী হবো সেটা ভেবে এমপি প্রথমে সমস্ত বাজারের ইজারা তোলা বন্ধ করে দেন। পরে আমার অফিসে তাঁর লোকজন পাঠিয়ে হুমকি দেন। ঈদুল ফিতরের নামাজের পর আমার অনুসারীদের বেশ কয়েকটি বাড়ি-ঘরে হামলা করা হয়। 

পরে প্রাণনাশের ভয়ে এলাকা ছাড়তে বাধ্য হই। তারপরেও এমপির অনুসারীদের হুমকি থেমে নেই। ওইদিন প্রশাসনের সহযোগিতা চেয়েও পাইনি। এখন তারা প্যানেল মেয়র শাহজাহান সাজুকে নিয়ম না মেনে মেয়র বানিয়ে আমার রুমে বসিয়ে পৌরসভা পরিচালনা করছে। নৌকা নিয়ে মেয়র হয়ে সাড়ে সাত বছর ধরে দায়িত্ব পালন করছি। এমন দিন দেখতে হবে তা কখনো ভাবেনি। প্রধানমন্ত্রী বিষয়টি অবগত রয়েছেন। আশা করছি তিনি একটি সুন্দর সমাধান দেবেন।  

শেয়ার করুন