০১ মে ২০২৪, বুধবার, ০১:৫০:১০ অপরাহ্ন
সরকার পদত্যাগ না করলে হরতাল-ঘেরাওয়ের হুঁশিয়ারি বাম গণতান্ত্রিক জোটের
  • আপডেট করা হয়েছে : ১৬-০৯-২০২৩
সরকার পদত্যাগ না করলে হরতাল-ঘেরাওয়ের হুঁশিয়ারি বাম গণতান্ত্রিক জোটের

বর্তমান সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তদারক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে, কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বাম গণতান্ত্রিক জোট। দাবি না মানলে হরতাল, ঘেরাও, অবস্থান ও তীব্র বিক্ষোভের মতো কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এ জন্য দেশবাসীকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন নেতারা। 


আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোট আয়োজিত ‘ফ্যাসিবাদী দুঃশাসন উচ্ছেদ-ভোট ও ভাতের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হন’ শিরোনামে আয়োজিত এক সমাবেশে জোটের নেতারা এ হুঁশিয়ারি দেন। 


সমাবেশ শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক মাসুদ রানা। তিনি বলেন, ‘এই সমাবেশ অনতিবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন বাতিল, নির্দলীয় তদারক সরকারের অধীনে নির্বাচন ঘোষণা ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছে। এসব দাবিতে সকল শ্রেণিপেশার মানুষ, বিরোধী রাজনৈতিক দল, প্রগতিশীল ও মুক্তমনা, গণতন্ত্রমনা মানুষদের গণ-আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছে। এই সরকার জনমত উপেক্ষা করে দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচনের ঘোষণা দিলে, সর্বোচ্চ বিক্ষোভ সংগঠিত করার প্রস্তুতি নেওয়া, ঘেরাও, অবস্থান, অবরোধ, হরতালের প্রস্তুতি রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছে।’ 


এসব দাবি নিয়ে আগামীকাল ১৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীসহ সারা দেশের বিভিন্ন থানা ও উপজেলায় সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। একই দাবিতে আগামী ৫ অক্টোবর অবস্থান কর্মসূচি পালিত হবে। এদিন ঢাকায় বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রেস ক্লাবে এই অবস্থান কর্মসূচি পালিত হবে এবং জেলা, উপজেলা পর্যায়ের প্রেসক্লাব বা সুবিধামতো স্থানে অবস্থান নেবেন। ৮-১৫ অক্টোবর জেলা ও বিভাগীয় শহরে পদযাত্রা সমাবেশ অনুষ্ঠিত হবে বলে বক্তব্যে জানান মাসুদ রানা। 


শেয়ার করুন