১৯ জুন ২০২৪, বুধবার, ০৩:২২:৪৫ পূর্বাহ্ন
আবাসন সমস্যাকে পুজি করে ছাত্র রাজনীতি করা ছাত্রলীগের কাজ না : ছাত্রলীগ সভাপতি সাদ্দাম
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২৩
আবাসন সমস্যাকে পুজি করে ছাত্র রাজনীতি করা ছাত্রলীগের কাজ না : ছাত্রলীগ সভাপতি সাদ্দাম

ছাত্রদের আবাসন সমস্যাকে পুজি করে ছাত্র রাজনীতি করা ছাত্রলীগের কাজ না বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি হোসাইন সাদ্দাম। তিনি বলেন , ‘আমরা জানি বিশ্ববিদ্যালয়ে আবাসন সমস্যা রয়েছে, ছাত্রদের সেই আবাসন সমস্যাকে পুজি করে ছাত্র রাজনীতি করা ছাত্রলীগের কাজ না।


আবাসিক হলে শিক্ষার্থীরা যেন সুন্দর পরিবেশে থাকতে পারে সেটা নিশ্চিত করতে হবে।’ আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে রাবি শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান৷ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।


সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। ছাত্রলীগের নেতৃত্বের গুনাবলী উল্লেখ করতে যেয়ে বক্তব্যের এক পর্যায়ে বলেন, ‘আমরা অনেক সময় দেখি অনেকে সিট বানিজ্যের সাথে জড়িয়ে পড়েছে, অনেকে প্রশ্ন ফাসের সাথে জড়িত, অনেকে অনৈতিক কাজে জড়িয়ে পড়েছে।


এমন অনৈতিক কাজের সাথে জড়িত থাকা ছাত্রলীগের কাজ নয়। বরং এসবের বিরুদ্ধে লড়াই করা ছাত্রলীগের কাজ’ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘গোটা বাংলাদেশের সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ হবে আইকনিক। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা মৌলবাদীদের জায়গা দেয় না। স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ছাত্রলীগের ছেলেরা জীবন দিয়েছে, তবুও আপোস করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো চতুর্থ শিল্প বিপ্লবের স্বপ্ন পূরণে সবাইকে একসাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, ‘২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশ হিসেবে পরিচিত হবে। সেই লক্ষ্য আমাদের কাজ করতে হবে।


মিছিল মিটিংয়ে সীমাবদ্ধ না থেকে আমাদের নতুনত্ব নিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের স্বপ্ন দেখাচ্ছে, সেই স্বপ্ন পূরণে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে’ উল্লেখ্য, প্রায় ৭ বছর পর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের মুখ দেখলো রাজশাহী বিশ্ববিদ্যালয়। সর্বশেষ ২০১৬ সালের ৮ই ডিসেম্বর রাবি শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।


শেয়ার করুন