২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:১৭:৪৬ অপরাহ্ন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ ইউজিসির
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৩
জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ ইউজিসির

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে (গাজীপুর) স্নাতক (সম্মান) প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একই সঙ্গে অন ক্যাম্পাস স্নাতক প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির উদ্যোগ কেন নেওয়া হয়েছে সে বিষয়ে ৫ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা চাওয়া হয়েছে।


আজ মঙ্গলবার ইউজিসির উপপরিচালক (জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ) মোহাম্মদ আব্দুল মান্নান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে (গাজীপুর) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির জন্য গত ২০ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে এলএলবি, বিবিএ, টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স বিষয়ে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়।


ইউজিসির নির্দেশনার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘ইউজিসির চিঠি পেয়েছি। আমরা আমাদের বিধিবিধান উল্লেখ্য করে চিঠির জবাব দেব। তবে পত্রের ভাষা প্রয়োগ বিশেষ করে ‘সুস্পষ্ট লঙ্ঘন’ এ শব্দটির সঙ্গে আমার দ্বিমত আছে। আমি মনে করি চিঠির ভাষা প্রয়োগে সবারই আরও যত্নবান হওয়া উচিত।’


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাসে স্নাতক প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম জাতীয় বিশ্ববিদ্যালয় আইন ১৯৯২-এর সুস্পষ্ট লঙ্ঘন বিধায় ইউজিসি এ নির্দেশনা প্রদান করেছে। গত ১৮ সেপ্টেম্বর কমিশন কর্তৃপক্ষ এক সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।


শেয়ার করুন