০১ মে ২০২৪, বুধবার, ০৬:৫১:৪৩ অপরাহ্ন
আর বাকি তিনদিন মহানগর যুবলীগের সম্মেলনকে ঘিরে চারিদিকে সাজসাজ রব
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২৩
আর বাকি তিনদিন মহানগর যুবলীগের সম্মেলনকে ঘিরে চারিদিকে সাজসাজ রব

আগামী ২৬ সেপ্টেম্বর রাজশাহী মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সেই হিসাবে আর তিনদিন পর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। টানা সাত বছর পর হবে এ সম্মেলন।


সম্মেলনকে ঘিরে সবুজ নগরী রাজশাহী সেজেছে বর্ণিল সাজে। চারিদিকে সম্ভব্য পদপ্রত্যাশিদের পোষ্টার, ব্যানার ফেস্টুনে সাজসাজ রব বিরাজ করছে। নগরীর গুরুত্বপুর্ন সড়কে নির্মাণ করা হয়েছে তরণ। নগরীর কাশিয়াডাঙ্গা থেকে বিনোদপুর, রেল গেট থেকে নওদাপাড়া সবখানেই পদ প্রত্যাশিদের পোষ্টার ফেস্টুন ব্যানার, তোরণ শোভা পাচ্ছে।


এদিকে সম্মেলনকে সফল করার লক্ষে সভাপতি প্রার্থী তৌরিদ আল মাসুদ রনির নেতৃত্বে চলছে জোর প্রস্তুতি। নেতাকর্মীদের উজ্জবীবিত করতে যুবলীগ নেতা রনি প্রতিদিন ও রাত সাংগঠনিক ৩৭ ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা করছেন।


তৌরিদ আল মাসুদ রনি সম্মেলনকে সফল করার জন্য দিনরাত নেতাকর্মীদের নিয়ে ছুটছেন নগরীর এ প্রাপ্ত থেকে ও প্রাপ্ত। সাথে রয়েছেন সহযোগি সাধারণ সম্পাদক প্রার্থী মুকুল শেখ। সম্মেলন সফল করতে নেতাকর্মীরাও তৌরিদ আল মাসুদ রনির নিদের্শনায় কাজ করছেন। ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের উজ্জীবিত করতে তিনি নিরলস প্রচেষ্টা করে যাচ্ছেন। লক্ষ্য একটাই সাত বছর পর রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলন সফল করা।


অপরদিকে সম্মেলনকে ঘিরে পদ প্রত্যাশিরাও সমর্থন পাওয়ার আশায় ছুটছেন তৃণমূল নেতাদের কাছে। এতে নেতাকর্মীদের মাঝেও প্রাণচাঞ্চল্যতা ফিরে এসেছে। বিশেষ করে এবার যারা পদপ্রত্যাশি তাদের মধ্যেও অনেকটাই প্রাণ ফিরে এসেছে। এখন দেখার বিষয় কে হচ্ছেন আগামী দিনে রাজশাহী মহানগর যুবলীগের কান্ডারী।


এর আগে গত ফেব্রুয়ারীতে মহানগর যুবলীগের কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্র থেকে প্রার্থীদের জীবনবৃত্তান্ত চাওয়া হয়। গত ১৮, ১৯ ও ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেয় হাইকমান্ড। এই তিনদিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন মহানগর যুবলীগ নেতা জীবনবৃত্তান্ত জমা দেন। এর মধ্যে সভাপতি পদে ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৮ জন। তবে দুই মেয়াদে টানা ২০ বছর দায়িত্বে থাকা সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু যুবলীগের গঠনতন্ত্র মেনে এবার জীবনবৃত্তান্ত জমা দেননি।


শেয়ার করুন