২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৩৪:১৬ পূর্বাহ্ন
সাংবাদিক মামুনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
সাংবাদিক মামুনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। সোমবার বেলা ১০টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।


মানবন্ধন চলাকালে বক্তারা বলেন, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ও বানোয়াট মামলা মামলাটি দায়ের করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা দায়ের করা হয়েছে সেটি দেশ এবং দেশের বাইরে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। ইতোমধ্যেই সর্বমহল থেকে এ আইনটি বাতিলের দাবি উঠেছে।


বক্তারা আরও বলেন, আব্দুল্লাহ আল মামুন সাংবাদিক হিসেবে বাংলাদেশে পরিচিত মুখ। ঠাঁকুরগাঁও-২ আসনের এমপির হয়ে মামলা করেছেন তার একজন সমর্থক। কোন সাংবাদিক ভুলকোন সংবাদ প্রকাশ করলে বাংলাদেশ প্রেস কাউন্সিলে অভিযোগের ব্যবস্থা রয়েছে। সেটি না করে আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে কালা আইনে মামলা করা হয়েছে। এটা সাংবাদিকতার ক্ষেত্রে হুমকি। পাশাপাশি দেশ ও জাতির জন্যও শুভকর নয়।


রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী এবং সাধারণ সম্পাদক জামাত খানের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, পরিবেশবাদী আন্দোলনের নেত্রী সেলিনা বেগম, আবু তাহের খোকন প্রমুখ।


প্রসঙ্গত, গত ২৩ জুলাই দৈনিক যুগান্তরে ‘আওয়ামী লীগের জরিপের কাজ শেষ পর্যায়ে, বর্তমান এমপি বাদের তালিকা হবে দীর্ঘ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের জের ধরে গত ৩০ জুলাই ঠাকুরগাঁও-২ আসনের এমপি দবিরুল ইসলামের সমর্থক প্রভাত শাহা বালিয়াডাঙ্গী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।


শেয়ার করুন