২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৩৯:৪৪ অপরাহ্ন
রাবি শিক্ষার্থীর মৃত্যু নিয়ে রহস্য
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২৩
রাবি শিক্ষার্থীর মৃত্যু নিয়ে রহস্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সোমবার (২ অক্টোবর) দিবাগত রাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সিএসই বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক সুব্রত প্রামানিক।


নিহত শিক্ষার্থীর নাম ফরহাদ হোসেন রনি। তিনি বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।


বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত প্রামানিক বলেন, মৃত্যুর বিষয়টি ওই শিক্ষার্থীর সহপাঠীরা ফোনে কল করে জানিয়েছেন। শিক্ষার্থীর মৃত্যুর কারণ এখনো অস্পষ্ট। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। বাকিটা রিপোর্ট থেকে বিস্তারিত জানা যাবে।


খোঁজ নিয়ে জানা গেছে, নিহত শিক্ষার্থীর গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। তিনি পিতামাতার একমাত্র সন্তান ছিলেন। পিতা স্কুলের শিক্ষকতা করেন। গত আগস্ট মাসে তার স্নাতক শেষ হলে ঢাকায় পাড়ি জমান। মিরপুর-১ এ একটি মেসে থেকে চাকুরির প্রস্তুতি নিচ্ছিলেন রনি।


তার মৃত্যুর বিষয়ে সহপাঠী মামুন বলেন, আগের রাতে ঘুমিয়ে ছিলেন। কিন্তু সকাল হলেও তার কোনো সাড়া না পাওয়ায় দুপুরে আবারও তাকে ডাক দেই। কিন্তু তখনও কোনো সাড়া পায়নি।


পরে সন্ধ্যা বেলায় মেসের কয়েকজন মিলে তাকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।


তিনি আরও বলেন, কি কারণে মৃত্যু হয়েছে, সেটা এখনো জানা যায়নি। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে।


তবে ধারণা করা হচ্ছে হার্ট অ্যাটাক করে ঘুমের মধ্যে মারা গেছেন। রনির মা-বাবা হাসপাতালে গেছেন। রিপোর্ট পেলে মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।


নিহত শিক্ষার্থীর আরেক সহপাঠী রহমত-ই-রাব্বি বলেন, চাকুরির প্রস্তুতি নেওয়ার জন্য ঢাকায় একটি মেসের দুই সিটের একটি রুমে থাকতেন রনি। যথারীতি আগের রাতে ঘুমিয়েছিল। কিন্তু অনেক বেলা হয়ে গেলেও রনি ঘুম থেকে উঠেনি।


পরে রনির রুমমেট অনেকবার ডাকাডাকি করে সাড়াশব্দ না পেয়ে সন্দেহ হয়। পরে মেসের কয়েকজন তাকে মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।


শেয়ার করুন