০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫৯:১৬ পূর্বাহ্ন
বাবুরহাট কাপড়ের পাইকারি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২৩
বাবুরহাট কাপড়ের পাইকারি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

দেশের অন্যতম বৃহৎ পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর-বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল রোববার দিবাগত রাত ১১টার দিকে বণিক সমিতির পুরাতন অফিসসংলগ্ন গলিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ৩ ঘণ্টার চেষ্টায় রাত সোয়া ২টার দিকে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৮০টি কাপড়ের পাইকারি দোকান পুড়ে গেছে বলে জানান, শেখেরচর-বাবুরহাট বণিক সমিতির সভাপতি ও শীলমান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন। 


সরেজমিনে বাজারের ব্যবসায়ী, বণিক সমিতির নেতারা, ফায়ার সার্ভিস ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতি শুক্র থেকে রোববার পর্যন্ত পাইকারি এই হাটে বেচাকেনা চলে। হাটের শেষ দিন গত রাত ১১টার দিকে হঠাৎ বণিক সমিতির পুরাতন অফিসের গলিতে আগুনের ধোঁয়া দেখতে পান স্থানীয়রা। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে বাজারের গলির ৭০-৮০টি দোকানে। দোকানমালিকেরা লোকজন নিয়ে মালামাল সরানোর ও আগুন নেভানোর চেষ্টা করেন। এ সময় অনেক ব্যবসায়ী আগুনের ভয়াবহতা দেখে কান্নায় ভেঙে পড়েন। 


খবর পেয়ে পর্যায়ক্রমে মাধবদী ও নরসিংদীসহ আশপাশের ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। বাজারে গলিতে প্রবেশের রাস্তার সেতু ভাঙা থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারেনি। পরে তারা রিজার্ভ ট্যাংকের পানি ও পাশের পুরাতন ব্রহ্মপুত্র নদের পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। দীর্ঘ তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে শাড়ি, লুঙ্গি, থ্রিপিস, থানকাপড়সহ দেশীয় কাপড়ের শতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে বলে দাবি করেন ব্যবসায়ীরা। এসব দোকান থেকে কোনো কাপড় সরানো যায়নি বলে জানান তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা।


শেয়ার করুন