২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০১:৪৩ অপরাহ্ন
আড়াইহাজারে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ২ পুলিশসহ আহত অনেকে
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২৩
আড়াইহাজারে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ২ পুলিশসহ আহত অনেকে

বিএনপির ডাকা অবরোধ কর্মসূচিতে নারায়ণগঞ্জের আড়াইহাজারের ঢাকা-সিলেট মহাসড়কে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অনেকে আহত হয়েছেন। এদের মধ্যে দু্ই পুলিশ সদস্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। 


পুলিশ সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে পাচরুখী এলাকায় অবস্থান নিয়ে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের অনুসারীরা মহাসড়ক অবরোধ করে। সড়কের মাঝে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলেন নেতা-কর্মীরা। ভাঙচুর করা হয় বেশ কিছু যানবাহন। খবর পেয়ে ঘটনাস্থলে আড়াইহাজার থানা-পুলিশ উপস্থিত হলে সংঘর্ষ শুরু হয় ৷ পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করলে নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশের টিয়ারশেল ও শটগানের গুলি ফুরিয়ে এলে নেতা-কর্মীরা চড়াও হয় পুলিশের ওপর। কুপিয়ে জখম করা হয় পুলিশের দুই কনস্টেবলকে। 


পুলিশ সূত্রে আরও জানা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে প্রবেশ করে। বিপুলসংখ্যক টিয়ারশেল ও শটগানের গুলি ছোড়ে বিএনপি নেতা-কর্মীদের হটিয়ে দেয়। বেলা সাড়ে ১০টা নাগাদ ঘটনাস্থলে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 


জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু বলেন, ‘বিএনপির নেতা-কর্মীরা ডিউটিরত পুলিশের ওপর চড়াও হয়। বেশ কয়েকজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। আমাদের দুজন সদস্য ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

শেয়ার করুন