২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৪৮:৪৯ অপরাহ্ন
ঢাকায় অবরোধের প্রথম দিনে ২ বাসে আগুন, গ্রেপ্তার ১৫৮
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২৩
ঢাকায় অবরোধের প্রথম দিনে ২ বাসে আগুন, গ্রেপ্তার ১৫৮

বিএনপি ও অন্যান্য সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন চলছে। আজ মঙ্গলবার অবরোধের প্রথম দিনে ঢাকার বিভিন্ন এলাকায় সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া, ১৫৮ জনকে গ্রেপ্তার, পুলিশের ওপর হামলা, দুই বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। 


বেলা সাড়ে ৩টার দিকে হাইকোর্ট মোড়ের কদম ফোয়ারার সামনে বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। কদমতলী থানার মুন্সিখোলায় একটি বাসে ভাঙচুর ও আগুন দেয় দুর্বৃত্তরা। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা ঘটে। 


এদিকে পুরান ঢাকার চানখাঁরপুলের চাঁন কমিউনিটি সেন্টারের সামনে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন—চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন, পরিদর্শক (অপারেশন) আব্দুল হালিম ও উপপরিদর্শক (এসআই) শুভঙ্কর রায়। 


পরিদর্শক আব্দুল হালিম বলেন, ‘হঠাৎ করে ঢাকা মেডিকেলের নতুন গেটের ভেতর থেকে বিএনপি জামায়াতের প্রায় ২০০ নেতা-কর্মী মিছিল বের করে। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিন পুলিশ সদস্য আহত হন।’ 


জাতীয় প্রেসক্লাবের সামনে বাসে আগুনজাতীয় প্রেসক্লাবের সামনে বাসে আগুন

গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ টার্মিনাল ও আশপাশের অঞ্চল ঘুরে দেখা যায়, গণপরিবহন চলাচল সীমিত রয়েছে। দূরপাল্লার বাস ও আন্তজেলার বাস চলাচলও ছিল সীমিত। ফলে ভোগান্তিতে পড়েন অফিসগামী ও বাড়ি ফেরা যাত্রীরা। তবে ট্রেন, লঞ্চ ও বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস চলাচল করেছে। 


শেয়ার করুন