২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:৪৩:১৮ পূর্বাহ্ন
যোগাযোগ নির্বিঘ্ন রাখতে মাঠে ৬৬ হাজার আনসার-ভিডিপি সদস্য
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২৩
যোগাযোগ নির্বিঘ্ন রাখতে মাঠে ৬৬ হাজার আনসার-ভিডিপি সদস্য

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৩ দিনব্যাপী অবরোধে সারাদেশে সড়ক ও রেলপথে যোগাযোগ স্বাভাবিক রাখতে বিশেষ পরিকল্পনা বাস্তবায়ন শুরু করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এজন্য মঙ্গলবার থেকে সারাদেশে ৬৬ হাজার ৮১৭ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।


বাহিনীর সদস্যরা গতকাল সকাল থেকে দায়িত্ব পালন শুরু করেছেন। আগামী ২ নভেম্বর পর্যন্ত রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে তারা দায়িত্ব পালন করবেন।


সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সঙ্গে টহলের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২ হাজার ২৮০ জন ব্যাটালিয়ন আনসার মোতায়েন আছে। তারা মোট ২৫০টি দলে বিভক্ত হয়ে ঝুঁকিপূর্ণ স্থানসমূহে দায়িত্ব পালন করছেন।


সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটসহ সড়ক ও রেল পথে চলাচল নির্বিঘ্ন রাখতে দায়িত্ব পালন করবেন। এ ছাড়া সারাদেশে এক হাজার ৪৭৬টি পয়েন্টে ১০ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।


এদিকে বিভিন্ন সরকারি ও বেসরকারি ৫ হাজার ২৯৬টি প্রতিষ্ঠানের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে ৫৪ হাজার ৫৩৭ অঙ্গীভূত আনসার সদস্য। তারা নিজেদের দায়িত্বপূর্ণ প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও আশেপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন।


শেয়ার করুন