২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:২১:৫৯ পূর্বাহ্ন
রাজশাহীতে নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব স্যানিটেশন কার্যক্রমের উদ্বোধন
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২৩
রাজশাহীতে নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব স্যানিটেশন কার্যক্রমের উদ্বোধন

রাজশাহী সিটি কর্পোরেশনের সাথে ওয়াটারএইড বাংলাদেশ এর পার্টনারশীপে নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব স্যানিটেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পরিচ্ছন্ন নগরীকে আরও স্বাস্থ্যসম্মত নগরীতে রূপান্তর করতে নানা উদ্যোগ গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুাজ্জামান লিটন। এরই ধারাবাহিকতায় রাজশাহী সিটি কর্পোরেশনের সাথে ওয়াটারএইড বাংলাদেশ এর পার্টনারশীপে নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব স্যানিটেশন কার্যক্রমের উদ্বোধন করা হলো। এজন্য ওয়াটার এইড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।


প্রকল্পের ফোকাল পার্সন ও রাসিকের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়াটার এইড বাংলাদেশের প্রোগ্রাম লীগ প্রকৌশলী বাবুল বালা, নেদারল্যান্ড এসএনভির ক্লাস্টার প্রতিনিধি মোঃ রেজাউল হুদা মিলন, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ওয়াহেদুন্নবী অনু।


প্রকল্প সংশ্লিষ্টরা জানান, ওয়াটার এইডের সহযোগিতায় রাজশাহী নিরাপদ ও পরিচ্ছন্ন পাবলিক টয়লেট নির্মাণ ২টি কাজ চলমান, নগরভবনে ৩য় ও ৮ম তলা নারীবান্ধব টয়লেটে উন্নীতকরণ, ১৩নং ওয়ার্ডে কাদিরগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্যসম্মত নারীবান্ধব স্যানিটেশন ব্যবস্থার উন্নীতকরণ, রাজশাহী মহিলা কলেজে নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব টয়লেট উন্নীতকরণ, কাদিরগঞ্জ মহিলা বায়তুল আমান জামে মসজিদে নারীবান্ধব টয়লেট উন্নীতকরণ। নিরাপদ ও পরিচ্ছন্ন নারীবান্ধব টয়লেট সংক্রান্ত বিষয়ে জনসচেতনতামূলক ক্যাম্পেইনিং কার্যক্রম বাস্তবায়ন করা হবে।


অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন ইভেন্টের ক্রীড়াবিদগণ এ সময় উপস্থিত ছিলেন।


শেয়ার করুন