২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:০২:২৯ পূর্বাহ্ন
এই প্রথম কোন বাঙ্গালী বিশ্বের কারাতে শীর্ষ সংস্থা দ্বারা সবচেয়ে মর্যাদাপূর্ণ
  • আপডেট করা হয়েছে : ০৪-১১-২০২৩
এই প্রথম কোন বাঙ্গালী বিশ্বের কারাতে শীর্ষ সংস্থা দ্বারা সবচেয়ে মর্যাদাপূর্ণ

বাংলাদেশ শেসিনকাই সিতো-রিউ কারাতে-দো এসোসিয়েশনের প্রধান প্রশিক্ষক সেনসাই বকুল হোসেন (ব্লাকবেল্ট ৫ম ড্যান)। তিনি যার কাছে প্রশিক্ষন গ্রহন করেন এবং যার অনুমোদিত এসোসিয়েশন পরিচালনা করেন।


সে গ্লোবাল শেসিনকাই সিতো-রিউ কারাতে-দো ফেডারেশনের প্রেসিডেন্ট হানসি প্রেমজিত সেন বুদাপেস্টে (হাঙ্গেরি) সম্প্রতি সমাপ্ত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন (WKF) দ্বারা সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্রোঞ্জ পিন পেয়ে ভূষিত হয়েছেন।


আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (IOC) দ্বারা যথাযথভাবে স্বীকৃত বিশ্বের কারাতে শীর্ষ সংস্থা WKF  দ্বারা স্বীকৃত হওয়া তিনি প্রথম বাঙালি। ব্রোঞ্জ পিন তাদের দেওয়া হয় যারা বছরের পর বছর ধরে কারাতে খেলায় ব্যাপক অবদান রেখেছেন। হানশি প্রেমজিৎ সেন এই মর্যাদাপূর্ণ ব্রোঞ্জ পিন অর্জনের জন্য এক দশকেরও বেশি সময় ধরে তার অপরিমেয় কঠোর পরিশ্রম করেছেন। শুধু তাই নয়, হানশি প্রেমজিৎ সেন একজন সুনামধন্য সম্পন্ন ব্যক্তি, যিনি কারাতে দো শিল্পকে জনপ্রিয় করতে তার অনুকরণীয় অবদানের জন্য সারা বিশ্বে জনপ্রিয়। বছরের পর বছর ধরে তার কঠোর পরিশ্রম এবং ত্যাগ তাকে এই মর্যাদাপূর্ণ পুরস্কার দিয়েছে।


হানশি প্রেমজিৎ সেন কারাতে ইন্ডিয়া অর্গানাইজেশন (KIO) এর যুগ্ম সচিব ও ভারতের একমাত্র প্রামাণিক কারাতে এ্যাসোসিয়েশন যা (WKF), এশিয়ান কারাতে দো ফেডারেশন (AKF), দক্ষিণ এশিয়ান কারাতে দো ফেডারেশন (ঝঅকঋ) এবং কমনওয়েলথ কারাতে দো ফেডারেশন দ্বারা স্বীকৃত। তদুপরি, কারাতে দো এ্যাসোসিয়েশন অফ বেঙ্গল কেআইও এবং বেঙ্গল অলিম্পিক এ্যাসোসিয়েশনের একমাত্র স্বীকৃত সদস্য। তিনি খুব শিঘ্রই বাংলাদেশ শেসিনকাই সিতো-রিউ কারাতে-দো এসেসিয়েশনের আমন্ত্রনে রাজশাহীতে আসবেন উন্নত কারাতে প্রশিক্ষন প্রদান করার জন্য।


শেয়ার করুন