২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫০:২৮ অপরাহ্ন
বিএনপি-জামায়াত দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে: সজীব ওয়াজেদ জয়
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২৩
বিএনপি-জামায়াত দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে: সজীব ওয়াজেদ জয়

সম্প্রতি বিএনপি-জামায়াতের সমাবেশসহ নানা কর্মকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নিন্দা প্রকাশ করেছেন।


সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর ওপর বিএনপি-জামায়াত সন্ত্রাসী হামলা চালাচ্ছে। তাদের উদ্দেশ্য হলো দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ বিকল করে দেওয়া। 


২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের সমাবেশ ঘিরে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্সে’ (সাবেক টুইটার) ভিডিও সংবলিত একটি পোস্ট দিয়েছেন তিনি।


সেই পোস্টে বিএনপির অফিশিয়াল পেজকে মেনশন করে তিনি লিখেছেন, এদের (বিএনপি) কর্মকাণ্ড ঠিক যেন একটা সন্ত্রাসী সংগঠনের মতো। পিকেটার বিএনপির ছাত্র সংগঠন তাদের ‘চলমান অবরোধ’ সফল করতে পুলিশের ভ্যানে ককটেল নিক্ষেপ করেছে।

প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক এই উপদেষ্টা বিএনপির একজন সিনিয়র কেন্দ্রীয় নেতা সম্প্রতি প্রকাশ্যে গত ২৮ অক্টোবর ‘বিএনপি ক্যাডারদের দ্বারা পুলিশ অফিসারের নির্মম হত্যাকাণ্ডকে’ প্রকাশ্যে যে প্রশংসা করেছেন তারও তীব্র নিন্দা জানিয়েছেন।  


সজীব ওয়াজেদ লিখেছেন, কয়েক দিন আগে বিক্ষুব্ধ ক্যাডাররা একজন পুলিশ অফিসারকে পিটিয়ে হত্যা করেছে, একটি পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ করেছে এবং ১০০ জনেরও বেশি কর্মকর্তাকে আহত করেছে। 


পুলিশ অফিসারের হত্যাকাণ্ডকে স্বাগত জানিয়ে একজন সিনিয়র বিএনপি নেতা প্রকাশ্যে দাবি করেছেন ‘তাদের সমাবেশ সফল হয়েছে।’ এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সুশীল সমাজ। গত ৪৮ ঘণ্টার অবরোধে বিএনপির সহযোগী সংগঠনের সদস্যদের রাজধানীতে পুলিশ ভ্যানে ককটেল নিক্ষেপের খবরের পরিপ্রেক্ষিতে সজীব ওয়াজেদ বলেন, ‘সন্ত্রাসীদের পুলিশের ভ্যানে হামলা স্পষ্টতই অবরোধ সফল করার চেষ্টা।’ 


তিনি আরও লেখেন, বিগত ২০১৩ থেকে ২০১৫ সালে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হাতে ৯০ জনেরও বেশি পুলিশ কর্মকর্তা নিহত হন। 


শেয়ার করুন