২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০৯:৪২ পূর্বাহ্ন
বিএনপির নতুন কর্মসূচি আসছে
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২৩
বিএনপির নতুন কর্মসূচি আসছে

একদফা দাবিতে বিএনপিসহ সমমনা বিরোধীদের ডাকা তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হচ্ছে আগামীকাল সকাল ৬টায়। আগামী সপ্তাহের শুরু থেকে নতুন কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপিসহ সমমনা দলগুলো।

বিএনপি সূত্রে জানা গেছে, শুক্র ও শনিবার কর্মসূচি থাকবে না। এর পর ১২ ও ১৩ তারিখ নতুন কর্মসূচি দেওয়া হবে। বৃহস্পতিবার বিকালে বিএনপিসহ বিরোধীরা যে যার অবস্থান থেকে এই কর্মসূচির ঘোষণা করবে।

তবে কী কর্মসূচি ঘোষণা করা হবে সে বিষয়ে আগে থেকে কিছু বলতে যাচ্ছেন না বিএনপির কেন্দ্রীয় নেতারা। দলটির একজন স্থায়ী কমিটির সদস্য বলেন, বিকালে আমাদের দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণা করবেন। তখন জানতে পারবেন।

এ বিষয়ে গণতন্ত্র মঞ্চের শরিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমকে বলেন, নতুন কর্মসূচি নিয়ে আলোচনা চলছে। সব কিছু বিবেচনা নিয়ে আমরা কর্মসূচি দেব। অবরোধ-হরতালসহ আরও নানা কর্মসূচি নিয়ে আলোচনা চলছে।

নাম না প্রকাশে বিএনপির এক নেতা বলেন, টানা অবরোধ কর্মসূচি চলতে থাকলে মানুষের মধ্যে বিরক্তি চলে আসবে। নেতাকর্মীরাও হতাশ হয়ে যাবেন। এমনিতে নেতাকর্মীরা ঘরবাড়িতে থাকতে পারছেন না। তাই দুই দিনের বিরতি দিয়ে এবার দুই দিনের হরতাল দেওয়া হতে পারে।

তবে বিএনপির একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, এবারও অবরোধ কর্মসূচিই দিতে যাচ্ছে দলটি। আগামী রোব ও সোমবার অবরোধ চলবে। মঙ্গলবার বিরতি দিয়ে আবার কর্মসূচি দেওয়া হতে পারে।

বিএনপির দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, বর্তমানে দেশের যে রাজনৈতিক পরিস্থিতি তা থেকে বের হয় আসতে হলে সরকারকে তার উদ্যোগ নিতে হবে। এখানে বিএনপির কিছু করার নেই। তা ছাড়া বিএনপি তো এখন কারাগারে ও পালিয়ে বেড়াচ্ছে। এখন সরকার যদি কোনো উদ্যোগ না নেয় তা হলে বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোকে উদ্যোগ নিতে হবে।

শেয়ার করুন