২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৪৬:৪৮ পূর্বাহ্ন
ঘরের মাঠে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার লজ্জার হার
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২৩
ঘরের মাঠে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার লজ্জার হার

কাতার বিশ্বকাপে সৌদি আরবের কাছে পরাজয়ের পর ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। টানা জয়ে ঘরে তুলে তৃতীয় বিশ্বকাপ শিরোপা। বিশ্বকাপপরবর্তী দুটি প্রীতি ম্যাচ খেলে দুটিতেই জয় পান আলবিসেলেস্তেরা। এর পর বিশ্বকাপ বাছাইয়ের চার ম্যাচেও টানা জিতে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকে লিওনেল মেসির দল।

তবে উড়তে থাকা আর্জেন্টিনাকে এবার থামিয়ে দিল শক্তিশালী উরুগুয়ে। তাদের ঘরের মাঠেই মেসিদের ২-০ গোলে হারিয়েছেন সুয়ারেজরা। শুক্রবার (১৭ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর ৬টায় বুয়েনস আইরেসের লা বোম্বোনেরা স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা-উরুগুয়ে।

শুক্রবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ ২০২৬ বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচ হয় আর্জেন্টিনা ও উরুগুয়ে। ম্যাচের শুরু থেকেই ঘরের মাঠে আলবিসেলেস্তেদের চাপে রাখেন সফরকারীরা। ৪১তম মিনিটে রোনাল্ড আরাউজোর গোলে এগিয়ে যায় উরুগুয়ে। 

এর পর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০তে এগিয়ে থেকে বিরতে যায় উরুগুয়ে। বিরতি থেকে ফিরে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠেন মেসিরা। তবে বারবার চেষ্টা করেও ব্যর্থ হয় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচের ৮৭ মিনিটে ব্যবধান দিগুণ করেন উরুগুয়ের ডারউইন নুনেজ।

শেষ পর্যন্ত চেষ্টা চালিও ম্যাচে ফেরা হয়নি স্কালোনির শিষ্যদের। এতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে। আর দীর্ঘ দিন পর পরাজয়ের স্বাদ পায় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

শেয়ার করুন