২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৪৩:২৮ অপরাহ্ন
রাজশাহী বিভাগের ১২ জন সংসদ সদস্য মনোনয়ন তালিকা থেকে বাদ পড়ছেন
  • আপডেট করা হয়েছে : ২৫-১১-২০২৩
রাজশাহী বিভাগের ১২ জন সংসদ সদস্য মনোনয়ন তালিকা থেকে বাদ পড়ছেন

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য আজকালের মধ্যেই ৩০০ আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল শুক্রবার ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা জানান। এদিকে আগামীকাল রবিবার সকাল ১০টায় মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে গণভবনে ‘মতবিনিময় সভা’ করবেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞতিতে এ কথা জানানো হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগের একটি সূত্র জানায়, এবারের মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন চার বিভাগের ২৫ জন এমপি। এর মধ্যে খুলনা ও বরিশাল বিভাগের ১৩ এবং রংপুর ও রাজশাহী বিভাগে ১২ জন সংসদ সদস্য রয়েছেন।

তবে আজকালের মধ্যে ৩০০ আসনে নিজেদের প্রার্থী ঘোষণাই শেষ কথা নয়; কারণ শরিক দলগুলোকে বেশ কিছু আসন ছেড়ে দিতে হবে আওয়ামী লীগকে। সে ক্ষেত্রে শরিকদের সঙ্গে দরকষাকষি শেষ হওয়ার পর জানা যাবে কারা কারা নৌকার মনোনয়ন পেলেন, আর কারা কারা পেয়েও হারালেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত। অর্থাৎ তফসিল পরিবর্তন না হলে ৩০ নভেম্বরের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে বিএনপি ও তাদের সমমনা রাজনৈতিক দলগুলো নির্বাচনে যাবে কিনা।

শেয়ার করুন