২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৪৭:৩৯ অপরাহ্ন
রাজধানীর বিভিন্ন এলাকায় জামায়াতের বিক্ষোভ
  • আপডেট করা হয়েছে : ২৬-১১-২০২৩
রাজধানীর বিভিন্ন এলাকায় জামায়াতের বিক্ষোভ

হরতাল সমর্থনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রোববার সকালে পৃথকভাবে এই কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।


মিরপুরে কমার্স কলেজ রোড আবরোধ করে বিক্ষোভকালে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, দুর্বার গণআন্দোলনে দিশাহারা হয়ে নৈশ্যভোটের সরকার এখন পতনের প্রহর গুনছে। তারা রাষ্ট্রশক্তির অপব্যবহার ও দলীয় অপশক্তিকে জনতার ওপর লেলিয়ে দিয়ে সারা দেশেই এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। কিন্তু এসব করে আওয়ামী বাকশালীদের শেষ রক্ষা হবে না; বরং স্বৈরাচারের তখতে তাউস জনতার উত্তাল শ্রোতে তাসের ঘরের মতো ধ্সে পড়বে।


এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরার সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌস, এম ইসলাম মৃধা, গোলাম মোহাম্মদ হাফিজ ও রিমন, ছাত্রনেতা হিশাম, ইমরান ও আসাদুজ্জামান  প্রমুখ।


মিরপুর কাজিপাড়ায় মিছিল


৭মদফা ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে কাফরুল থানার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি কাজিপাড়া বেগম রোকেয়া সরণির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, শ্রমিক নেতা মিজানুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য আহসান হাবীব, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হোসেন, নূরুল আমীন , হাসান প্রমুখ।


দক্ষিণখানে জামায়াতের মিছিল ও অবরোধ


রাজধানীর বিমানবন্দর-দক্ষিণখান সড়কে মিছিল ও পিকেটিং করেছেন বিমানবন্দর ও দক্ষিণখান থানার নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা আমির অধ্যক্ষ এমএ হক মোল্লা, দক্ষিণখান পশ্চিম থানা আমির এএইচএম শাহনেওয়াজ, উত্তরাপূর্ব জোনের টিম সদস্য আবু মুসআব, বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদীসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।


পল্লবীতে সড়ক অবরোধ


পল্লবী অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর ১১নং এ রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা মো. হাসানুল বান্না চপল, জামায়াত নেতা আবুল হোসাইন, ছাত্রনেতা আ. কাদের ও ইউনুছ প্রমুখ।


খিলগাঁও-বনশ্রীতে সড়ক অবরোধ


বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৭মদফা অবরোধের ১ম দিনে রাজধানীর খিলগাঁও-বনশ্রী সড়ক অবরোধ করেছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ও খিলগাঁও জোনের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আমিন, মহানগরী মজলিশে শুরা সদস্য মো. আব্দুর রহমান, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ এবং খিলগাঁও পূর্ব থানা সেক্রেটারি অ্যাডভোকেট এসএম খোকন, খিলগাঁও মধ্য থানা সেক্রেটারি খোরশেদ আলম মজুমদারসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


রাজধানীর সদরঘাট শ্যামবাজারে সড়ক অবরোধ


সদরঘাট শ্যামবাজারে সড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মুতাসিম বিল্লাহ, রবিউল ইসলাম, জামায়াত নেতা কামরুজ্জামানসহ অন্যান্য নেতৃবৃন্দ। 


শেয়ার করুন