২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০২:৫৭:০৩ অপরাহ্ন
৮ বছর পর টেস্ট দলে এনামুল
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২২
৮ বছর পর টেস্ট দলে এনামুল

আট বছরের লম্বা সময় পর টেস্ট দলে ফিরলেন এনামুল হক বিজয়। ইয়াসির আলি রাব্বির চোটের কারণে দলে ফেরার সুযোগ পান জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়া তারকা ওপেনার বিজয়। 

সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বিজয়। লিগের ইতিহাসে রেকর্ড হাজার রানের বেশি করেই জাতীয় দলে ফিরলেন এনামুল। 

২০১৩ সালের মার্চে টেস্টে অভিষেক হওয়া বিজয় মাত্র ৪ টেস্টে সবমিলে ৭৩ রান করার ‍সুযোগ পান। আট ইনিংসে ব্যাটিং করে যথাক্রমে ১৩, ১, ৩, ১৮, ৭, ২২, ৯, ও ০ রানে আউট হওয়ায় তার টেস্ট ক্যারিয়ার থমকে যায়। 

২০১৪ সালের ১৩ সেপ্টেম্বরের পর কেটে গেছে ৮ বছর। দীর্ঘ বিরতির পর ফের টেস্টে ডাক পেলেন বিজয়। কিন্তু একাদশে জায়গা পাওয়া তার জন্য সহজ হবে না। মিডল অর্ডারে খেলতে হলে মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহানদের সঙ্গে লড়াই করতে হবে তাকে।

বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, এনামুল হক, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন