৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৭:০২:২৯ অপরাহ্ন
নৌকার টিকিট পেলেন যেসব ব্যবসায়ী
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২৩
নৌকার টিকিট পেলেন যেসব ব্যবসায়ী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ২৯৮ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে।বরাবরের মতো এই নির্বাচনেও বেশ কয়েকজন ব্যবসায়ীকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে।


২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে রোববার বিকাল সোয়া ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তবে ৩০০ আসনের মধ্যে নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থীর নাম এখনো ঘোষণা করা হয়নি। এবার মনোনীত প্রার্থীদের মধ্যে দলের তৃণমূলের পরীক্ষিত কর্মীর পাশাপাশি রূপালি পর্দার জনপ্রিয় তারকা থেকে শুরু করে সঙ্গীতশিল্পী, ক্রিকেটার, আইনজীবী, সাবেক সেনা কর্মকর্তা, সাবেক পুলিশ কর্মকর্তা, চিকিৎসকসহ ১০৪ জন নতুন মুখ।


ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে মনোনয়ন পেয়েছেন বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।


ঢাকা-২ আসনে মনোনয়ন পেয়েছেন জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার একাধিকবারের সভাপতি বেনজীর আহমেদ।


কুমিল্লা-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাতলুব আহমেদের স্ত্রী ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ।বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃত্বেও দিয়েছিলেন তিনি।


কুমিল্লা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন।তিনি ব্যাংক বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবসার সঙ্গে যুক্ত।


কুমিল্লা-৯ আসনের মনোনয়ন পেয়েছেন বতর্মান সরকারদলীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।তিনি রপ্তানিমুখী পোশাক শিল্প, ব্যাংকসহ বিভিন্ন শিল্প উদ্যোগের সঙ্গে যুক্ত। পোশাক খাতে ফেবিয়ান গ্রুপ নামের বড় একটি শিল্প প্রতিষ্ঠান রয়েছে তার।


কুমিল্লা-১০ আসনে মনোনয়ন পেয়েছেন আ হ ম মুস্তফা কামাল। তিনি চার্টার্ড অ্যাকাউটেন্ট হিসাবে কর্মজীবন শুরু করলেও পরবর্তীতে জনশক্তি রপ্তানিসহ বিভিন্ন রপ্তানিমুখী শিল্প উদ্যোগের সঙ্গে যুক্ত হন।২০১৯ সাল থেকে তিনি অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।


নোয়াখালী-২ আসনে মনোনয়ন পেয়েছেন বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম। গণমাধ্যমসহ বিভিন্ন খাতের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে তার।


নোয়াখালী-৩ আসনে মনোনয়ন পেয়েছেন ফার্মাসিউটিক্যাল, কোমল পানীয়, বিস্কুট ও কৃষিখাতের প্রতিষ্ঠান গ্লোবের পরিচালক মামুনুর রশীদ কিরন।


খুলনা-৪ আসনে মনোনয়ন পেয়েছেন এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম মুর্শেদী। এ ছাড়া বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানেও বিনিয়োগ রয়েছে তার।


রংপুর-৪ আসনে মনোনয়ন পেয়েছেন টিপু মুনশি।যিনি বিজিএমইএ'র সাবেক সভাপতি ও পোশাক শিল্প প্রতিষ্ঠান সেপাল গ্রুপের কর্ণধার।এ ছাড়া তিনি সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।


রাজশাহী-৬ আসনে মনোনয়ন পাওয়া শাহরিয়ার আলম ও নারায়ণগঞ্জ-১ আসনে মনোনয়ন পাওয়া গোলাম দস্তগীর গাজীও পোশাক খাতের ব্যবসায়ী।


শেয়ার করুন