২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৮:৩৫ পূর্বাহ্ন
নওগাঁয় নির্বাচনী সহিংসতা, নৌকা প্রার্থীর ৩ কর্মীসহ ৪ জন আটক
  • আপডেট করা হয়েছে : ২৪-১২-২০২৩
নওগাঁয় নির্বাচনী সহিংসতা, নৌকা প্রার্থীর ৩ কর্মীসহ ৪ জন আটক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নওগাঁ-৪, মান্দা আসন এলাকার মৈনম বাজারে শনিবার দুপুর নির্বাচনী সহিংসতার ঘটনায় পৃথক মোট ৩টি মামলা করা হয়েছে। পুলিশকে মারধর ও সরকারী কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে মান্দা থানার এস আই আশিকুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় নৌকা প্রার্থীর ৭ জন কর্মী-সমর্থক এর নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৩০-৪০ জনকে আসামী করা হয়েছে। এ ঘটনায় নৌকা প্রার্থীর ৩ কর্মী ও সতন্ত্র প্রার্থীর ১কর্মীসহ ৪ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী। 



গ্রেফতারকৃত ৪ জন হলেন, আশিক মন্ডল (২৭), সাদ্দাম হোসেন (২৮), আব্দুল হান্নান (২৬) ও আনোয়ার হোসেন (৩৮)। গ্রেফতার কৃত ৪ জনকে রবিবার ২৪ ডিসেম্বর বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেলা কারাগারে প্রেরন করেছেন পুলিশ। 



জানা যায়, স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ গামা তার (ট্রাক প্রতীক) এর নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনায় তার ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার সুজন চন্দ্র বাদী হয়ে নৌকা প্রতিক এর প্রার্থীর ২৫ জন কর্মী-সমর্থক এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন। অপরদিকে একই ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর ২২ জন কর্মী-সমর্থক এর নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা ৮০-১০০ জনের বিরুদ্ধে একটি মামলা করেন নৌকা প্রতিক এর প্রার্থীর কর্মী আব্দুল হান্নান। পৃথক মামলা হওয়ার পরই মান্দা থানা পুলিশ অভিযান চালিয়ে নৌকা প্রার্থীর ৩ জন সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর ১জন কর্মীকে গ্রেফতার করেছেন।

উল্লেখ্য যে, গতকাল শনিবার দুপুরে নওগাঁ-৪, মান্দা আসন এলাকা তথা মান্দা উপজেলার মৈনম বাজারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামার (ট্রাক প্রতীক) এর নির্বাচনী অফিসে ও  প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও মারপিট এর ঘটনা ঘটে। ঐ হামলায় স্বতন্ত্র

প্রার্থী'র ৩ জন কর্মী-সমর্থক আহত হোন। এসময় হামলাকারীদের নিবৃত্ত করতে গিয়ে মারধরের শিকার হোন ডিএসবি ওয়াচার সহ ৪ জন পুলিশ সদস্য।


শেয়ার করুন