২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৩৩:২৬ অপরাহ্ন
কুষ্টিয়া-১ আসনে নৌকার বিপক্ষে লড়বেন সাবেক এমপি রেজাউল হক
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২৩
কুষ্টিয়া-১ আসনে নৌকার বিপক্ষে লড়বেন সাবেক এমপি রেজাউল হক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আবারও দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ কা ম সরোয়ার জাহান বাদশাহ। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল হক চৌধুরী। বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন রেজাউল হক চৌধুরী নিজেই। 


এদিকে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেই আসুক নৌকার বিজয় নিশ্চিত বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান সাংসদ সদস্য আ কা ম সরোয়ার জাহান বাদশাহ। 


এর আগে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কায় লড়ে আওয়ামী লীগের প্রার্থী আফাজ উদ্দিন আহমদকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন রেজাউল হক চৌধুরী। তিনি গত ২২ নভেম্বর বুধবার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। 


স্বতন্ত্র প্রার্থিতার বিষয়ে রেজাউল হক চৌধুরী বলেন, ‘আমি দলীয় মনোনয়ন পাইনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করব। আমি এই আসনের সাবেক সংসদ সদস্য। দৌলতপুরের অনেক উন্নয়ন আমার সময়ে হয়েছে। দৌলতপুরে মানুষ আমার সঙ্গে আছেন। আমি বিপুল ভোটে এ আসনে এবারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হব ইনশা আল্লাহ।’ 


আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বর্তমান সাংসদ সদস্য আ কা ম সরোয়ার জাহান বাদশাহ বলেন, নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেই আসুক নৌকার বিজয় নিশ্চিত। 


আ কা ম সরোয়ার জাহান বাদশাহ বলেন, ‘বিগত ৫ বছরে আমার নির্বাচনী এলাকায় যা কাজ করেছি, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি তার মূল্যায়ন দৌলতপুরবাসী করবে। কে ভোটে দাঁড়াল না দাঁড়াল এ নিয়ে টেনশন নাই। নৌকার যারা ভোটার তারা নৌকাতেই ভোট দিবে। সুতরাং বিচলিত হওয়ার কিছু নাই।’ 


এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন বলেন, ‘আওয়ামী লীগের লক্ষ্য নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তোলা, ভোট উৎসবমুখর করা। আমি মনে করি স্বতন্ত্র প্রার্থী দাঁড়ানো উচিত। দল যাকে মনোনয়ন দিয়েছে তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে আমরা কাজ করব। নৌকাকে জিতাতে যা যা করার আমরা করব।’ 


তবে এখন পর্যন্ত উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এ আসনের জন্য ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ। 


প্রসঙ্গত, কুষ্টিয়া-১ (দৌলতপুর) সংসদীয় এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার, ১১৯ জন।


শেয়ার করুন