২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৩১:২৯ অপরাহ্ন
রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমপিসহ তিনজন
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২৩
রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমপিসহ তিনজন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে বর্তমান এমপিসহ স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন তিনজন। এ আসে এ পর্যন্ত সহকারী রিটার্নি কর্মকর্তার কার্যালয় হতে ৬ জন মনোনয়ন ফরম উত্তোলণ করেছেন।


এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্র্থী আব্দুল ওয়াদুদ দারা, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সাবেক সহভাপতি ওবায়দুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ। এছাড়াও জাকের পার্টির মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম মনোনয় ফরম উত্তোলণ করেন।


গত দুইনে এ আসনে মোট ৬জন প্রার্থী পুঠিয়া ও দুর্গাপুর সহকারী রিটার্নি কর্মকর্তার কার্যালয় হতে এ মনোনয় ফরম উত্তোলণ করেন। রোববার পুঠিয়া সহকারী রিটার্নি কর্মকর্তার কার্যালয় হতে মনোনয়ন ফরম উত্তোলন করেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার পক্ষে তার নেতাকর্মীরা। এছাড়াও ওই কর্মকতার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা যুবলীগের সাবেক সহভাপতি ওবাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ ও জাতীয় পাটির মনোনীত প্রার্থী আবুল হোসেনের নেতাকর্মীরা। এদিকে গতকাল সোমবার দুুপুরে দুর্গাপুর সহকারী রিটার্নি কর্মকর্তার কার্যালয় হতে বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা.মনসুর রহমানের পক্ষে মনোনয় ফরম উত্তোলণ করেছেন তার নেতাকর্মীরা। এছাড়াও এ অফিস হতে জাকের পার্টির মনোনীত প্রার্থী শরফিকুল ইসলামও মনোনয়ন ফরম উত্তোলণ করেন।


উল্লেখ্য, রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে ছিলেন ১৭জন নেতা। এ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ হতে দলিয় মনোনয়নপত্র সংগ্রহ করেন ওই ১৭ জন নেতা। এর মধ্যে দলিয় মনোনয়ন পান এ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা। এর ফলে বাদ পড়েন বর্তমান সংসদ প্রফেসর ডা. মরসুর রহমানসহ ১৬ জন।


এদিকে দারাকে দিয়ে দুর্গাপুর- পুঠিয়ায় কোনো উন্নয়ন হবে না মর্মে এ আসনটি ধরে রাখতে বর্তমান এমপিসহ স্বতন্তপ্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনজন প্রার্থী।


এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী আহসান উল হক মাসুদ বলেন, আমি র্দীঘ বছর ধরে রাজনীতি করে আসছি। পুঠিয়া দুর্গাপুর বাসী আমাকে চায়। আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা আমারা যাতে ভোট করতে পারি সে জন্য তিনি উন্মুক্ত করে দিয়েছেন। আর সেই কারনে আমি এ সংসদ নির্বান করতে চাই।


এবিষয়ে প্রফেসর ডা. মনসুর রহমান বলেন, আমি দীর্ঘ ৫ বছর জননেত্রী শেখ হাসিনা আপার নেতৃত্বে (দুর্গাপুর-পুঠিয়ায়) ব্যাপক উন্নয়ন করেছি। সে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দুর্গাপুর-পুঠিয়াবাসী আবারও আমাকে চায়। দলের সিদ্ধান্ত স্বতন্ত্রভাবে যে কেউ এই সংসদ নির্বাচন করতে পারবে। এতে কোনো বাধা নেই। এছাড়াও আমাদের দলের নেতাকর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রার্থী হওয়ার জন্য দাবি তুলেছেন। নেতাকর্মীদের দাবি রক্ষায় আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে রাজশাহী- ৫ আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।


শেয়ার করুন