২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:২৪:১৮ অপরাহ্ন
অবরোধ সমর্থনের রাজধানীতে জামায়াতের বিক্ষোভ
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২৩
অবরোধ সমর্থনের রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

টানা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ, সমাবেশ ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার সকালে কাজীপাড়া, মোহাম্মদপুর, বাড্ডা, ডেমরা ও পুরান ঢাকাসহ বিভিন্ন স্থানে মিছিল করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।   


সকালে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর কাজীপাড়া বাসস্ট্যান্ডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরা সদস্য আব্দুল মতিন খান। মিরপুর-১ নম্বর আনসার ক্যাম্প এলাকায় অবরোধ সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। 


এতে নেতৃত্ব দেন মজলিশের অন্যতম সদস্য জসিম উদ্দিন। মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করে মিছিল করেছেন কর্মীরা। উত্তরের মজলিসে শুরা সদস্য মাওলানা শাখাওয়াত হোসেনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। উত্তরের মজলিশে শুরা সদস্য আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে বাড্ডায় মিছিল করেছেন নেতাকর্মীরা।


বিক্ষোভ মিছিল শেষে বক্তারা বলেছেন, সরকার পরিকল্পিতভাবে গোটা দেশকেই এখন অঘোষিত কারাগারে পরিণত করেছে। তারা বিরোধী আন্দোলনকে আদর্শিকভাবে ও নৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা ও পোড়ামাটি নীতি গ্রহণ করছে। এ জন্য তারা বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেফতার অব্যাহত রেখেছে।


নেতাকমীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সঙ্গে বিরোধীদলীয় নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না। বরং তাদের সব ষড়যন্ত্র বালির বাঁধের মতো ধসে পড়বে।


এদিকে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। সকালে ডেমরা ও সিদ্দিকবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। 


এ সময় দক্ষিণের মজলিশে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, এই ফ্যাসিস্ট সরকার গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। জামায়াত ও বিএনপিসহ বিরোধী দল ও মতের হাজার হাজার নেতাকর্মীকে ঘরবাড়ি ছাড়া করেছে। 


পুলিশ প্রতিনিয়ত অন্যায়ভাবে নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। এভাবে দেশ চলতে পারে না। এই অবৈধ সরকারকে দেশের জনগণ আর এক মূহুর্তও রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না। এ দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম চলছে। এই সরকারের বিদায় এবং এ দেশের মানুষের মুক্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবেই।


এ ছাড়া পুরান ঢাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশে শুরা সদস্য এমআর আজাদ।


শেয়ার করুন