২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৮:২৩ অপরাহ্ন
সাকিবের যে রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে কোহলি
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
সাকিবের যে রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে কোহলি

আর মাত্র একটি জয় প্রয়োজন বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করতে ভারতের। গ্রুপ পর্বে অপরাজিত থাকা ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে ফেবারিট হিসেবেই মাঠে নামবে। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করছে রোহিত শর্মার দল। 


শেষ করে দলটির তারকা ক্রিকেটার বিরাট কোহলি যেন আছেন সেরা ছন্দে। সেমিফাইনালে সাকিবের রেকর্ডসহ একাধিক রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রয়েছেন সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটার।


ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা কোহলি নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি পেলে ছাড়িয়ে যাবেন শচীন টেন্ডুলকারকে। ৪৯ সেঞ্চুরি হাঁকিয়ে ইতোমধ্যেই শচীনের রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি। সেমিফাইনালে শতকের দেখা পেলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে হয়ে যাবেন সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। 


বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড শচীনের। ২০০৩ সালে ১১ ম্যাচ খেলে করেছিলেন রেকর্ড ৬৭৩ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৮০ রান করলেই কোহলি ভেঙে ফেলবেন শচীনের আরও একটি রেকর্ড।


শচীনের পাশাপাশি সাকিবের একটি রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রয়েছেন কোহলি। নেদারল্যান্ডসের বিপক্ষে ফিফটি করে কোহলি ছুঁয়ে ফেলেন বিশ্বকাপের এক আসরে শচীন ও সাকিবের সবচেয়ে বেশি ফিফটির রেকর্ড। 


তারা দুজন বিশ্বকাপে সর্বোচ্চ ৭টি করে হাফ সেঞ্চুরি করেছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরির দেখা পেলে কোহলি বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়বেন।


শেয়ার করুন