২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:২৯:৫৫ পূর্বাহ্ন
রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের বিক্ষোভ মিছিল
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের বিক্ষোভ মিছিল

সরকার পদত্যাগের দাবিতে ১১ দফায় টানা ৩৬ ঘণ্টার অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। 


মঙ্গলবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানে উত্তর ও দক্ষিণের উদ্যোগে পৃথক পৃথকভাবে এসব মিছিল অনুষ্ঠিত হয়।


সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে ফার্মগেট ও পান্থপথ সড়কে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। 


এ সময় উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার বলেন, গণবিচ্ছিন্ন সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করার জন্যই কথিত নির্বাচনের নামে ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে। কিন্তু সচেতন জনগণ তাদের সে ভাঁওতাবাজির নির্বাচন বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না। 


ঢাকা মহানগর উত্তরের মজলিশে শুরার সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদের নেতৃত্বে মিরপুর ৬০ ফিট আমতলা বাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে মিছিল ও সমাবেশ করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরা সদস্য মাওলানা এমএ আলম। মগবাজার এলাকায় বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। উত্তরের মজলিশে শুরা সদস্য কেএইচ আমিনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। মিরপুর ১৩নং এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন  কর্মীরা।


এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরা সদস্য ডা. হাবিবুর রহমান। রামপুরায় বিক্ষোভ ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরার সদস্য আমির আবু আকাশ।


এদিকে অবরোধের সমর্থনে সকালে রাজধানীর খিলগাঁও, শনিরআখড়া, হাজারীবাগ ও ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।


সকালে শনিরআখড়ায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহজাহান খানের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহজাহান খান বলেন, সরকারের দীর্ঘ ১৫ বছরের অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে জনগণ আজ রাজপথে নেমে এসেছে। দেশে যে গণরোষ তৈরি হয়েছে, তাতে অচিরেই এই সরকার ভেসে যাবে।


শেয়ার করুন