২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:২৩:২০ পূর্বাহ্ন
পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণমাধ্যমের শত্রু: রাজশাহীতে মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকেরা
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণমাধ্যমের শত্রু: রাজশাহীতে মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকেরা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সংবাদ প্রকাশের জেরে রাজশাহীর তিন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে আজ মঙ্গলবার সকালে নগরীর কাদিরগঞ্জে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।


কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে অংশ নেয় রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখা, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, রাজশাহী সুশিক্ষা আন্দোলন মঞ্চ, প্রথম আলো বন্ধুসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠন।


কর্মসূচিতে বক্তারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গণমাধ্যমের শত্রুতে পরিণত হয়েছেন। তিনি তাঁর অপকর্ম লুকাতে এখন সাংবাদিকদের কণ্ঠরোধ করতে চান। তিনি সাংবাদিকদের হয়রানির পথ থেকে সরে না এলে সাংবাদিকেরাও তাঁর রাজনীতির কবর রচনা করবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।


কর্মসূচিতে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, ‘২০০৮ শাহরিয়ার আলম রাজনীতিতে আসার শুরুতে আমি নিজে তাঁকে সাংবাদিকদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছি। তাঁকে নিয়ে ঢাকায় মিডিয়া অফিসগুলোতে গিয়েছি। তাঁর জন্য সহায়তা চেয়েছি। সাংবাদিকেরা সহযোগিতা করেছেন বলে তিনি এমপি-প্রতিমন্ত্রী হয়েছেন। আজ তিনি এর প্রতিদান দিচ্ছেন। সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। তিনি যদি আর বাড়াবাড়ি করেন, কোনো সাংবাদিককে হুমকি দেন, তাহলে এর পরিণাম ভালো হবে না। আর যদি সাংবাদিকদের অসম্মান করে কথা বলেন, আমরা সামাজিক সংগঠন সাংবাদিকদের নিয়ে যত দূর যাওয়া লাগে যাব। এ ধরনের অযোগ্য-খারাপ লোকের বিরুদ্ধে লড়াই হবে রাজপথে।’


সুশিক্ষা আন্দোলন মঞ্চের সভাপতি ফারুক হোসেন বলেন, ‘২০০৮ সালে শাহরিয়ার আলমের ছিল ২ কোটি টাকা। এখন তিনি ৮৯ কোটি টাকার মালিক। এত টাকা কোথায় পেলেন তার জবাব এবার দিতে হবে। সাংবাদিকেরা আপনার মতো অবৈধ টাকায় বাড়ি-গাড়ি করেনি, আপনি করেছেন। সাংবাদিকদের প্রতিপক্ষ করতে আসবেন না। আপনি যে কাজ করেছেন, তার জন্য আপনাকে ধিক্কার জানাই।’


শেয়ার করুন