২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:১৪:৩২ অপরাহ্ন
দুর্নীতির শেষ মামলা থেকেও রেহাই পেলেন নওয়াজ শরিফ
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
দুর্নীতির শেষ মামলা থেকেও রেহাই পেলেন নওয়াজ শরিফ

পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচনের আগে বড় স্বস্তি পেলেন সাবেক প্রধানমন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লীগ (এন) নেতা নওয়াজ শরিফ। 


মঙ্গলবার আল আজিজিয়া দুর্নীতি মামলা থেকে তাকে রেহাই দিল ইসলামাবাদ হাইকোর্ট। খবর জিও নিউজের।


প্রধানমন্ত্রী থাকাকালীন তিনটি দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেলে যান নওয়াজ। চার বছর বিদেশে ‘নির্বাসন’ কাটিয়ে দেশে ফেরার দেড় মাসের মাথায় তিনটি মামলা থেকেই মুক্তি পেলেন তিনি। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষ ‘ন্যাশনাল অ্যাসেম্বলি’র নির্বাচন। তার আগে সব মামলা থেকে শরিফের রেহাই তার প্রধানমন্ত্রিত্বের জল্পনা উসকে দিল।


পিএমএলের (এন) নেতা আজম নাজির তারার দাবি করেছেন, উচ্চ আদালতের আজকের রায়ের ফলে নওয়াজ নির্বাচনে অংশগ্রহণের জন্য এখন যোগ্য।


সাবেক আইনমন্ত্রী আইএইচসি শুনানির পর বলেন, আজ নওয়াজ শরিফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য যোগ্য হয়ে দাঁড়িয়েছেন। তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন।


এদিকে পিএমএল-এনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেবও তার বাবা নওয়াজের সব মামলা থেকে খালাসের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


তিনি বলেন, আজ এসব মিথ্যা মামলার বাস্তবতা জাতির সামনে উন্মোচিত হয়েছে।


মরিয়ম আরও বলেন, মামলার ফলে পূর্বের বছরগুলোতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।


তিনি আরও বলেন, ইনশাআল্লাহ, নওয়াজ শরিফ জাতির ভোটে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হবেন। পিএমএল-এন সুপ্রিমো দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাবেন।


প্রসঙ্গত, ২০১৮ সালের ২৪ ডিসেম্বর আল আজিজিয়া স্টিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন নওয়াজ। তাকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিলেন লাহোরের দুর্নীতি দমন আদালতের বিচারক আরশাদ মালিক। লাহোরের কোট লাখপত জেলেও দিন কাটাতে হয়েছিল তাকে। পানামা পেপারকাণ্ডে নাম জড়ানোয় ২০১৭ সালের ২৮ জুলাই সুপ্রিমকোর্টের নির্দেশে গদিচ্যুত হয়েছিলেন নওয়াজ। পাকিস্তানের শীর্ষ আদালত জানিয়ে দেন, আজীবন দলের কোনো পদে থাকতে পারবেন না তিনি। তার বিরুদ্ধে আয়বহির্ভূত বিপুল অঙ্কের সম্পত্তি লুকানোর অভিযোগ ছিল। কিছু দিন কারাবাসের পর সরকারি মধ্যস্থতায় লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে গিয়েছিলেন তিনি।


শেয়ার করুন