০৭ অক্টোবর ২০২২, শুক্রবার, ০১:২৭:০৫ অপরাহ্ন
সাংবাদিকদের ৮ দফা দাবিতে রাজশাহীতে বিএফইউজে’র সমাবেশ
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২২
সাংবাদিকদের ৮ দফা দাবিতে রাজশাহীতে বিএফইউজে’র সমাবেশ

রাজশাহীতে সাংবাদিকদের ৮ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।


শনিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের আয়োজনে নগরীর দড়িখড়বোনা মোড়ে (আরইউজের) কার্যালয়ের সামনের রাস্তায় এই বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।


গণমাধ্যমকর্মী আইন দ্রুত পাস, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন, সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র, নিয়মিত বেতনভাতা ও বেকয়া পরিশোধ সহ ৮ দফা দাবি নিয়ে সমাবেশে সারাদেশের সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং রাজশাহীর গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।


এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজের) সভাপতি ওমর ফারুক । বিএফইউজের সাধারণ সম্পাদক দীপ আজাদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।


রাজশাহীতে এ কর্মসূচির আয়োজন করায় বিএফইউজেকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন ‘আরইউজের’ সভাপতি রফিকুল ইসলাম।


এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএফইউজের সহ-সভাপতি মধূসুদন মণ্ডল, শহিদুল আলম, মাহাবুবুল আলম নয়ন ও কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি অহিউল আলম আর্টিস্ট, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর করিম খোকন, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম খোকন এবং কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের পক্ষে আফরোজা আক্তার ডিউ।


সমাবেশে বিএফইউজের সাবেক সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুল বলেন, নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করে দ্রুত দশম ওয়েজবোর্ড দেওয়ার প্রস্তুতি গ্রহণের দাবি জানান। এ ছাড়া তিনি সকল সাংবাদিকের নিয়োগপত্র এবং বেতন-ভাতা নিশ্চিতের দাবি জানান। তিনি বলেন, রাজশাহী থেকেই সাংবাদিকদের এই আন্দোলন শুরু হলো। এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে।


সমাবেশে সাংবাদিক নেতারা দাবি জানিয়ে বলেন, বিক্ষোভ-সমাবেশ থেকে গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করা, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করা; সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দেওয়া, নিয়মিত বেতন-ভাতা দেওয়া ও বকেয়া পরিশোধ করা; দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন করা, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন করা, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা; ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা বা পেনশন চালু করা এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করা করতে হবে।

শেয়ার করুন