২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২০:১১ পূর্বাহ্ন
দুর্গাপুরে ব্যবসায়ীর জরিমানা করায় দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২৩
দুর্গাপুরে ব্যবসায়ীর জরিমানা করায় দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ

রাজশাহী দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে তিনটি দোকানে জরিমানা করায় দেকানপাট বন্ধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। রবিবার দুপুর ২টার দিকে এঘটনাটি ঘটে। পরে বিকেল ৩ টার দিকে দুর্গাপুর থানা পুলিশ সমাধানের আশ্বাস্ত করলে ব্যবসায়ীরা নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে যান। তবে ব্যবসায়ীরা এর সমাধান না হওয়া পর্যন্ত দোকান পাট বন্ধ রাখার ঘোষণা দেন।


এদিকে ব্যবসায়ীদের অভিযোগ বিজয় দিবস পালনে যে সকল ব্যবসায়ীরা চাঁদা দেয়নি তাদের দোকানে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র। জানা গেছে, গতকাল রবিবার দুর্গাপুর বাজারে হাঠৎ করেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র। এসময় বাজারের থানা মোড়ে ভাই ভাই গার্মেন্টসের মালিক কাজলের বিক্রয় মালামালের ক্রয়ের সঠিক কাগজপত্র দেখাতে না পারায় ৭ হাজার, সরকার ফার্মেসী মালিক ব্যবসায়ী মিজানুর রহমানের দোকানে মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রির অপরাধে ২০ হাজারসহ ৩টি দোকানে জারিমান করে। এসময় ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে তারা দোকানপাট বন্ধ করে দেন। পরে ভ্রাম্যমাণে প্রতিবাদে বিক্ষোভ করতে থাকেন তারা। এরপর কিলেন ৩টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার ম্যাসেজে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম সমাধানের আশ্বস্ত করলে ব্যবসায়ীরা নিজনিজ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরে যান।


এদিকে এমন ঘটনায় দোকানপাট বন্ধ থাকায় সাপ্তাহিক হাটবার হওয়ায় বিপাকে পড়েছে ক্রেতারা। বিশেষ করে ফার্মেসীর দোকান বন্ধ থাকায় বেশি বিপাকে পড়েছে রোগীরা। দুর্গাপুর কেমিষ্ট অ্যান্ড ডাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, বার বার এ ধরনের অভিযান ব্যবসায়ীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাই দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীরা আন্দোলন করছে।


এর সুষ্ঠু সমাধান না হলে আন্দোলন চলবে। এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ব্যবসায়ীরা নিজি নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরে গেছেন। ইউএনও মহোদয় স্যার বাহিরে আছেন। স্যার এসে বিষয়টি দেখবেন। এবিষয়ে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র বলেন, মেয়াদোর্ত্তীণ ওষুধ রাখা ও কাগজপত্র সঠিক না থাকায় আইগত ভাবেই তাদের জরিমানা করা হয়েছে।


শেয়ার করুন