২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২৮:১১ অপরাহ্ন
আইপিএল নিলামে অবিক্রীত সল্টের টানা দুই সেঞ্চুরি
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
আইপিএল নিলামে অবিক্রীত সল্টের টানা দুই সেঞ্চুরি

আইপিএল নিলামের দুদিন আগে বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডকে জিতিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে বার্তা পৌঁছে দিয়েছিলেন ফিল সল্ট। কিন্তু তাতেও কাজ হয়নি। 


মঙ্গলবার দুবাইয়ে আইপিএলের নিলামে ইংলিশ ওপেনার থেকে যান অবিক্রীত। বিষয়টি তার জন্য বিব্রতকর হলেও অপ্রাপ্তিকে পাত্তা না দিয়ে সল্ট জ্বলে উঠলেন আরও তীব্রভাবে। এবার খেললেন সাত চার ও ১০ ছক্কায় ৫৭ বলে ১১৯ রানের টর্নেডো ইনিংস। 


আইপিএলে দল না পাওয়া সল্টের টানা দ্বিতীয় শতকে চতুর্থ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭৫ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ এ সমতা ফিরিয়েছে ইংল্যান্ড।


মঙ্গলবার রাতে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে সল্টের সেঞ্চুরি এবং অধিনায়ক জস বাটলার (২৯ বলে ৫৫) ও লিয়াম লিভিং স্টোনের (২১ বলে ৫৪) ঝড়ো ফিফটিতে তিন উইকেটে ২৬৭ রানের পাহাড় গড়েছিল ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে এটিই তাদের সর্বোচ্চ সংগ্রহ।


জবাবে আন্দ্রে রাসেল ২৫ বলে ৫১ রান করলেও ২৭ বল বাকি থাকতে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে যায় ১৯২ রানে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসাবে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করা সল্টই ম্যাচসেরা। তার ১১৯ রান এই সংস্করণে কোনো ইংলিশ ব্যাটারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।


শেয়ার করুন