২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:২৯:৪৫ অপরাহ্ন
যে কারণে ৩০০ ভারতীয়কে বহনকারী প্লেন আটকে দিল ফ্রান্স
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২৩
যে কারণে ৩০০ ভারতীয়কে বহনকারী প্লেন আটকে দিল ফ্রান্স

ফরাসি কর্তৃপক্ষ ৩০০ ভারতীয় যাত্রীকে নিয়ে যাওয়া নিকারাগুয়াগামী একটি প্লেন আটকে দিয়েছে। প্লেনটি হঠাৎ ফ্রান্সের মাটিতে অবতরণ করেছিল। বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে এটি অবতরণ করলেও মানবপাচারের অভিযোগে এটিকে আটকে দিয়েছে ফরাসি প্রশাসন।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন সূত্রে জানা গেছে, ফ্রান্সের সংগঠিত অপরাধবিরোধী শাখা এই ঘটনার তদন্তভার হাতে পেয়েছে। রোমানিয়ার সংস্থা লিজেন্স এয়ারলাইন্সের এ৩৪০ প্লেনটি সংযুক্ত আরব আমিরাত থেকে ছেড়েছিল। এর পর ভ্যাট্রি বিমানবন্দরে সেটি নামে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই প্লেনটি রয়েছে।


বিমানবন্দরের রিসেপশন হলটিকে কার্যত যাত্রীদের ওয়েটিং রুমে পরিণত করা হয়েছে। সেখানে বিছানা ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে। এই যাত্রীদের ভারতে পাঠানো হবে কিনা তা এখনো জানা যায়নি। প্লেনটিতে মোট ৩০৩ জন ভারতীয় ছিলেন।


খবরে বলা হয়েছে, এদিন প্লেনটি নেমে পড়ে ছোট বিমানবন্দরটিতে। কারিগরি সমস্যার কারণেই এই অবতরণ বলে পুলিশকে জানানো হয়। তবে অজ্ঞাত পরিচয় সূত্রেই প্রশাসনের কাছে খবর পৌঁছেছিল বলে জানা যাচ্ছে। 


একটি সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, সম্ভবত ভারতীয় যাত্রীরা অবৈধভাবে কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।


শেয়ার করুন