২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২০:৩৩ অপরাহ্ন
বাস, ট্রাক ও ট্রেনে নিজেরাই আগুন দিয়ে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে সরকার : মিনু
  • আপডেট করা হয়েছে : ৩১-১২-২০২৩
বাস, ট্রাক ও ট্রেনে নিজেরাই আগুন দিয়ে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে সরকার : মিনু

বাস, ট্রাক ও ট্রেনে নিজেরাই আগুন দিয়ে সরকার বিএনপি ও সমমনা দলগুলোর ওপরে দোষ চাপাচ্ছে বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। একইসাথে তিনি অবিলম্বে পাতানো নির্বাচন বন্ধ করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহমূলক নির্বাচন অনুষ্ঠানে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।


অন্যথায় চলমান আন্দোলনের মাধ্যমে অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে দাবি আাদায় করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। শনিবার দুপুরে রাজশাহী নগরীতে লিফলেট বিতরণকালে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এ সময় মিনু বলেন, জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর দামকুড়া থানার আমির আবদুল লতিফকে কারাবন্দী অবস্থায় পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।


তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে ডামি নির্বাচন কখনো হয়নি। আর সরকার এই ডামি নির্বাচন করতে গিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। বাস, ট্রাক ও ট্রেনে নিজেরাই আগুন দিয়ে বিএনপি ও সমমনা দলগুলোর ওপরে দোষ চাপাচ্ছে। শুধু তাই নয়, গত ২৮ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত রাজশাহীতে আড়াই হাজারেরও বেশি নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে এই সরকারের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া প্রতিদিন নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে অবৈধ এই সরকার।


মিনু কারাবন্দী নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানান। মিজানুর রহমান মিনুর নেতৃত্বে লিফলেট বিতরণকালে মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, যুগ্ম আহ্বায়ক শাফিকুল ইসলাম শাফিক, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার টিটু, যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, মহানগর জিয়া পরিষদেও আহ্বায়ক প্রফেসর আকতার হোসেন।


আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন সহ বিএনপি, অঙ্গ ও সহেযাগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিএনপি নেতা মিনু দোকানপাটে কর্মচারীদের কাছে, ফুটপাতে পথচারীদের এবং রিকশা-সিএনজিচালক ও যাত্রীদের হাতে ৭ জানুয়ারির ভোট বর্জনের লিফলেট তুলে দেন। মিনু বলেন, আওয়ামী লীগের দলীয় লোকজন ছাড়া কেউ ভোটকেন্দ্রে যাবে না। এই নির্বাচন দেশবাসী মানে না। এমনকি বিশ্ববাসীও এই প্রহসনের নির্বাচন বন্ধ করার জন্য আহ্বান জানিয়েছেন।


শেয়ার করুন