০৪ মে ২০২৪, শনিবার, ০৮:০৭:৫২ পূর্বাহ্ন
রাজশাহীতে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ১ লাখ ৩৮ হাজার শিক্ষার্থী
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২৩
রাজশাহীতে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ১ লাখ ৩৮ হাজার শিক্ষার্থী

 রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ১ লাখ ৩৮ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৭৩ হাজার ৩০১ জন ও ছাত্রী ৬৫ হাজার ৬৫৯ জন।


বৃহস্পতিবার (১৭ আগস্ট) যথা সময়ে পরীক্ষা শুরু হয়। শিক্ষাবোর্ড সংশ্লিষ্টরা বলছেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


রাজশাহী শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এই শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ৩৪ হাজার ৪৪৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ১৭ হাজার ৮৫২ জন ও ছাত্রী ১৬ হাজার ৫৯৫ জন। মানবিক বিভাগ থেকে ৯১ হাজার ৯৫ জন পরীক্ষার্থী। এর মধ্য ছাত্র ৪৬ হাজার ৪২২ জন ও ছাত্রী ৪৪ হাজার ৬৭৩ জন। ব্যবসায়ী শিক্ষা বিষয় থেকে বিভাগ থেকে ১৩ হাজার ২৯১ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ৮ হাজার ৯৫০ জন ও ছাত্রী ৪ হাজার ৩৪১ জন। এ ছাড়া অন্যান্য বিষয় মিলে আরও ১২৭ পরীক্ষায় অংশ নিচ্ছে।


রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মঞ্জুর রহমান খান বলেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) বাংলা প্রথম পত্র পরীক্ষার মধ্যদিয়ে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে।

শেয়ার করুন