০৩ মে ২০২৪, শুক্রবার, ১১:৫২:৪০ অপরাহ্ন
নরসিংদীর এক কেন্দ্রের জাল ভোট ও অনিয়মের অভিযোগে, ভোটগ্রহণ বাতিল
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
নরসিংদীর এক কেন্দ্রের জাল ভোট ও অনিয়মের অভিযোগে, ভোটগ্রহণ বাতিল

নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এরই মধ্যে নরসিংদী-৪ (বেলাবো-মনোহরদী) আসনে  অনিয়মের অভিযোগে বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। 


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী-বেলাবো এবং রায়পুরাসহ পাঁচটি সংসদীয় আসনে মোট ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে অবাধ-সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। ৫টি সংসদীয় আসনে ৬৪৪টি ভোটকেন্দ্রের ৩ হাজার ৮৩৬টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। ৯ লাখ ৩২ হাজার ১৪৫ পুরুষ এবং ৯ লাখ ১৪৭ নারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


ভোটারদের নিরাপত্তা দিতে নরসিংদীর পাঁচটি আসনে ৩৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন সেনাবাহিনী, ১৫ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র্যাবসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে।


নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম বলেন, নরসিংদী-৪ (বেলাবো-মনোহরদী) আসনে জালভোট ও  অনিয়মের অভিযোগে বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।


শেয়ার করুন