০১ মে ২০২৪, বুধবার, ১১:১৮:১৭ অপরাহ্ন
রাজশাহী-৬ আসনে জামানত হারালেন ৪ প্রার্থী
  • আপডেট করা হয়েছে : ০৮-০১-২০২৪
রাজশাহী-৬ আসনে জামানত হারালেন ৪ প্রার্থী

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে প্রতিদ্বন্দ্বীতা করে জামানত হারালেন ৪ জন প্রার্থী। রোববার (৭ জানুয়ারী) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রকাশিত ফলাফলে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেন বাঘা ও চারঘাট উপজেলা সহকারি রিটানিং অফিসার।


জামানত হারানো প্রার্থীরা ভোট পেয়েছেন জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল) পেয়েছেন ৮৯৮ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির মহসিন আলী (আম) পেয়েছেন ৪৮২ ভোট, জাতীয় সমাজতান্ত্রিক দলের জুলফিকার মান্নান জামী (মশাল) পেয়েছেন ২০২ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’র অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ (নোঙ্গর) পেয়েছেন ২৯০ ভোট। এরমধ্যে জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে প্রার্থী থেকে সরে দাঁড়িয়েছিলেন।


এ আসনে ৬ জন প্রার্থীর মধ্যে বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি চতুর্তবারের মতো নৌকা প্রতীকে ১ লাখ ১ হাজার ৫৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য রাহেনুল হক রায়হান স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকে পেয়েছেন ৭৪ হাজার ২৭৮ ভোট। ভোটের ব্যবধান ছিল ২৭ হাজার ৩২১।


এ আসনে ১১৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৫২৭ ভোট। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫২৭ ও মহিলা ১ লাখ ৬৯ হাজার ৯৯৯।

বাঘায় ১ লাখ ৬২ হাজার ৮৬১ ভোট। পুরুষ ৮১ হাজার ৪৭২ ও মহিলা ৮১ লক্ষ ৩৮৯ ভোট। চারঘাটে ১ লক্ষ ৭৭ হাজার ৬৬৬। পুরুষ ৮৯ হাজার ৫৫ ও মহিলা ৮৮ হাজার ৬১০ ভোট।


এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং অফিসার তরিকুল বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। কাষ্টিং ভোটের সাড়ে ১২ ভাগ ভোট না পাওয়ায় ৪ জন প্রার্থী জামানত ফেরত পাবেনা।


শেয়ার করুন