০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪৬:২০ পূর্বাহ্ন
বিপিএলের প্রস্তুতি শুরু
  • আপডেট করা হয়েছে : ০৯-০১-২০২৪
বিপিএলের প্রস্তুতি শুরু

বাংলাদেশ ক্রিকেট দলের ঠাসা সূচি এ বছর। ১৯ জানুয়ারি শুরু হচ্ছে প্রায় দেড় মাসের টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ঠাসা সূচির বছরে নিজেদের ফিট রাখতে ক্রিকেটাররা যে যার মতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


জাতীয় সংসদ নির্বাচনে বিশাল ব্যবধানে জয়ী হওয়ার পর দিন মাঠে এসে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। তার আগে সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেকে ঝালিয়ে নেন তামিম ইকবাল।


আন্তর্জাতিক ক্যারিয়ারে তার ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা থাকলেও বিপিএলে তামিমের খেলা নিয়ে কোনো সংশয় নেই। এদিকে চোট থেকে পুরোপুরি সেরে উঠে ফিট হতে তাসকিন আহমেদ বালুর মধ্যে অনুশীলন করছেন। 


তামিম মিরপুরে অনুশীলনের জন্য আসেন ১০০ দিন পর। এদিন শুরুতে ব্যাটিংয়ে সাবলীল ছিলেন না তিনি। নিজের ওপর বিরক্ত হতে দেখা যায় তাকে। একটা সময় অবশ্য ছন্দ খুঁজে পান। তামিমের অনুশীলনের পর সাকিব মাঠে এসে সবাইকে অবাক করে দেন।


আগের দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরায় নৌকা প্রতীক নিয়ে জিতে কাল মাগুরা থেকে ঢাকায় এসে নেমে পড়েন মাঠে। একাডেমি মাঠে অনুশীলন করেন। মাঠকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।


ইনজুরি নিয়ে বিশ্বকাপে খেলা তাসকিনকে নিয়ে সতর্ক বিসিবি। তাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সেজন্য (আইপিএল) খেলতে দেওয়া হয়নি। পুরোপুরি ফিট হতে বালুর মধ্যে নিয়মিত অনুশীলন করছেন এই ডান-হাতি পেসার।


এর আগেও তিনি বালুর মধ্যে অনুশীলন করে ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে জয়ী হয়েছেন। মাহমুদউল­াহ ও মুশফিকুর রহিম ওমরাহ পালন করতে গেছেন। সেখানেও মুশফিকের অনুশীলন থেমে নেই। দৌড়ে নিজেকে ফিট রাখছেন।


বিসিবি সবচেয়ে বেশি সতর্ক বাঁ-হাতি পেসার শরীফুল ইসলামকে নিয়ে। তাকে পুরো মৌসুম ফিট রাখতে চায় তারা। জাতীয় দলের অন্য ক্রিকেটারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, রনি তালুকদার, এনামুল হকও ফিটনেস ঠিক রাখার লড়াইয়ে মাঠে নেমে পড়েছেন।


শেয়ার করুন