০৪ মে ২০২৪, শনিবার, ০২:১২:০৬ পূর্বাহ্ন
আবারও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে ওবায়দুল কাদের
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
আবারও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে ওবায়দুল কাদের

আবারও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে থাকছেন ওবায়দুল কাদের। তিনি একাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভায়ও এ দায়িত্ব পালন করেছেন।


বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন। এদিন সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ মন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারের ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী। 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো সরকার গঠন করে প্রধানমন্ত্রী হচ্ছেন। পাশাপাশি আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও পঞ্চমবারের মতো মন্ত্রিসভায় নিজের জায়গা ধরে রেখেছেন। ওবায়দুল কাদেরই একমাত্র রাজনীতিক যিনি শেখ হাসিনার সবগুলো মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন।


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম, একাদশ এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেন। 


১৯৯৬ সালে শেখ হাসিনার প্রথম মন্ত্রিসভায় তিনি যুব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ছিলেন। ২০১১ সালের ডিসেম্বর থেকে তিনি সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালের ২৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। 


পরবর্তীতে ২০১৯ সালের ২১তম সম্মেলনেও তিনি পুনরায় নির্বাচিত হন। ২০২২ সালের ২৪ ডিসেম্বর ২২তম সম্মেলনেও তিনি টানা তৃতীয় বারের মতো নির্বাচিত হন। 


তিনি রাজনীতির পাশাপাশি তিনি দৈনিক বাংলার বাণী পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন।


শেয়ার করুন