২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:২৮:২২ পূর্বাহ্ন
পাকিস্তান-আফগানি দুই তারকার ব্যাটে রংপুরের প্রথম জয়
  • আপডেট করা হয়েছে : ২৩-০১-২০২৪
পাকিস্তান-আফগানি দুই তারকার ব্যাটে রংপুরের প্রথম জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসেই রংপুর রাইডার্সকে জয়ে ফেরালেন বাবর আজম। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক রংপুরের হয়ে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। 


বিপিএলের চলমান ১০ম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় পেল রংপুর। এর আগে নিজেদের প্রথম ম্যাচে বরিশালের বিপক্ষে ৫ উইকেটে হেরে যায় সাবেক চ্যাম্পিয়নরা।


সোমবার সিলেট স্টাইকার্সের বিপক্ষে ১২১ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় রংপুর রাইডার্স। ৬.৬ ওভারে দলীয় ৩৯ রানেই রংপুর হারায় প্রথম সারির ৬ ব্যাটসম্যানের উইকেট। 


একের পর এক সাজঘরে ফেরেন ওপেনার রনি তালুকদার, ক্যারিবীয় ব্যাটসম্যান ব্রান্ডন কিং, অধিনায়ক নুরুল হাসান সোহান, শামিম হোসেন ও আফগান তারকা মোহাম্মদ নবি। 


ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন আরেক ওপেনার বাবর আজম। তিনি উইকেটের এক প্রান্ত আগলে রাখেন। ৩৯ রানে ৬ ব্যাটসম্যানের বিদায়ের পর সপ্তম উইকেটে আফগান তারকা আজমতউল্লাহকে সঙ্গে নিয়ে দায়িত্বশীল জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাবর আজম। 


দলের জয়ে ৪৯ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৬ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। আট নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৩৫ বলে দুটি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৪৭ রানের অনবদ্য ইনিংস খেলেন আজমতউল্লাহ ওমরজাই। 


এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২০ রান করে সিলেট স্টাইকার্স। দলের হয়ে ৩৭ রান করে করেন বেনি হাওয়েল ও বেন কাটিং। ১৪ রান করেন নাজমুল হোসেন শান্ত। মোহাম্মদ মিঠুন ও মাশরাফি বিন মুর্তজাসহ বাকি সাত ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।


শেয়ার করুন