২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৩৩:০৯ পূর্বাহ্ন
সমসাময়িক রাজনীতি ‘অসুস্থ’: শমসের
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২৪
সমসাময়িক রাজনীতি ‘অসুস্থ’: শমসের

দেশের সমসাময়িক রাজনীতি অসুস্থ বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সিদ্ধান্তে সংসদে বিরোধী দলের পদ নির্ধারণ করা হচ্ছে। নির্বাচনের সময় ওই বিরোধী দল আবার বিশেষ কোনো আসনে নৌকার প্রার্থী না দেওয়ার অনুরোধ করে। এসব কিছুই হচ্ছে অসুস্থ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি।


শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে তৃণমূল বিএনপি আয়োজিত দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ‘সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট উত্তরণে ব্যারিস্টার নাজমুল হুদার ভাবনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


শমসের মবিন চৌধুরী বলেন, নির্বাচনের আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারী জেল থেকে মুক্তি পেয়ে আওয়ামী লীগে চলে যায়। এটাই অসুস্থ রাজনীতির দৃষ্টান্ত। 


তিনি বলেন, তথাকথিত বিরোধী দলের মধ্যে নতুন ধারা বের হচ্ছে। আগামী ৯ মার্চ দেখতে পাব অবস্থা কী দাঁড়ায়। এসব কিছুই হচ্ছে অসুস্থ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি।


শমসের মবিন আরও বলেন, ‘সুস্থ রাজনীতি, সুশাসনের ভিত্তি’ স্লোগান নিয়ে তৃণমূল বিএনপি গঠন করেছিলেন নাজমুল হুদা। নিবন্ধনের জন্য প্রথমে তাকে না করে দেওয়া হয়েছিল। তখন থেকেই অসুস্থ রাজনীতি শুরু হয়েছে। নাজমুল হুদা আদালতের মাধ্যমে নিবন্ধন এনেছিলেন।


দলের মহাসচিব তৈমুর আলম খন্দকার বলেন, ‘দেশের ভালো চায় এমন অনেক রাজনৈতিক দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। আমরা তৃণমূল বিএনপি সুস্থ রাজনীতির পক্ষে একটি জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ নেব।’


দলের সহ-সভাপতি এমএ মোতালিবের সভাপতিত্বে সিনিয়র যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব রোকসানা আমিন সুরমা, কৃষক-শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হক প্রমুখ।


শেয়ার করুন