২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৪:৫৪ পূর্বাহ্ন
রাজশাহীতে গ্রামীণ ট্র্যাভেলসের এক ম্যানেজারের অতিরিক্ত টাকা উত্তোলন
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৪
রাজশাহীতে গ্রামীণ ট্র্যাভেলসের এক ম্যানেজারের অতিরিক্ত টাকা উত্তোলন

রাজশাহীতে গ্রামীণ ট্র্যাভেলসের হাসান নামের একজন ম্যানেজার অতিরিক্ত টাকা উত্তোলন করার সময় হাতেনাতে ধরা পড়েন। পরে বোয়ালিয়া থানায় ধরিয়ে দিলে সকাল বেলায় ছেড়ে দিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার ( ৫ মার্চ) রাত ১২টার দিকে নগরীর শিরোইল বাস টার্মিনালের গ্রামীণ ট্র্যাভেলসে এমন ঘটনা ঘটে।

জানা গেছে, গ্রামীণ ট্র্যাভেলসের প্রতিবাস থেকে ১৪০ টাকা উত্তোলন করা হয়। আনুমানিক ৯০ টাকা উত্তোলনের নিয়ম থাকলেও অতিরিক্ত ৫০ টাকা উত্তোলন করা হয়ে থাকে। প্রতিদিন গ্রামীণ ট্র্যাভেলসের ৪০ টি বাস থেকে ১৪০ টাকা করে মোট ৫ হাজার ৬০০ টাকা উত্তোলন করা হয়। তার মধ্যে ৪০ টি বাস থেকে অতিরিক্ত ৫০ টাকা করে মোট ২ হাজার টাকা অতিরিক্ত তোলেন গ্রামীণ ট্র্যাভেলসের পক্ষ থেকে। যা অনৈতিক বলে দাবি করেছেন মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সদস্যরা।

স্থানীয় সূত্র জানায়, মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি হামিদুল আলম সাজু ওই ম্যানেজারকে রাত ১২টায় হাতেনাতে ধরেন। রাত দেড়টায় বোয়ালিয়া থানায় দেন। কিন্তু সকালে সভাপতি সাজু খবর নিয়ে জানতে পারেন তাঁকে ছেড়ে দেয়া হয়েছে।

গোপনসূত্রে জানা গেছে, পূর্বের মটর শ্রমিক ইউনিয়নের সভাপতির নামে এখনও চাঁদার চালান কাটা হয়। যা অনৈতিক বলে জানা গেছে। সেই সাথে আরও জানা যায়, মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ধরিয়ে দিলেও সাধারণ সম্পাদক মুচলেকা দিয়ে থানা থেকে হাসান নামের ওই ম্যানেজারকে ছাড়িয়ে নেয়া হয়।

মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সাজু বলেন, মটর শ্রমিক ইউনিয়নের নামে যাতে কোন প্রকার অতিরিক্ত টাকা উত্তোলনের অভিযোগ না ওঠে সেদিকে আমরা সজাগ। সেদিক থেকে জানতে পারি গ্রামীণ ট্র্যাভেলসে এমন ঘটনা ধারাবাহিক চলছে। সে জন্য মঙ্গলবার রাত ১২ টায় বিষয়টির সত্যতা যাচাইয়ে যাই। ম্যানেজার হাসানকে সেসময় হাতেনাতে ধরি এবং অতিরিক্ত টাকা উত্তোলনের জন্য থানায় সোপর্দ করি। কিন্তু, সকালে ব্যবস্থাগ্রহন করার পূর্বেই তাঁকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

তবে এবিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য নিতে গ্রামীণ ট্র্যাভেলসে গেলে তাঁরা জানান, রাতের শিফটে কি ঘটনা ঘটেছে তা জানি না। তবে, যাকে মারধর করা হয়েছে সে এখন চিকিৎসাধীন আছেন।
এদিকে থানা সূত্রে জানা যায়, শুধু মাত্র ম্যানেজার হাসানকে হেফাজতে নেয়া হয়েছিল। বাদীপক্ষ বা কোন অভিযোগ না থাকায় তাঁকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। কেউ যদি অভিযোগ করেন তাহলে পুনরায় তাঁকে আইনের আওতায় নেয়া হবে।







শেয়ার করুন