২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:১২:৪২ পূর্বাহ্ন
ওমরাহ করতে সৌদি আরবে ফেরদৌস
  • আপডেট করা হয়েছে : ১৬-০৩-২০২৪
ওমরাহ করতে সৌদি আরবে ফেরদৌস

ওমরাহ হজ পালন করতে সৌদি আরবে গেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।


বৃহস্পতিবার দুপুর ২টায় একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে রওনা দেন ফেরদৌস। তার সঙ্গে রয়েছেন মা, শাশুড়ি ও বোন। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় মক্কা শরিফে তোলা একটি ছবি প্রকাশ করেছেন।


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি প্রকাশ করে ফেরদৌস ক্যাপশনে লিখেছেন— ‘আলহামদুলিল্লাহ’।


ফেরদৌস সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নির্বাচিত হন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি মডেলিং ও উপস্থাপনাতেও সুনাম কুড়িয়েছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়েছেন।


ফেরদৌস অভিনীত প্রথম চলচ্চিত্র নায়ক সালমান শাহর অসমাপ্ত কাজ ‘বুকের ভেতর আগুন’। এর পর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত ‘পৃথিবী আমারে চায় না’ সিনেমার মধ্য দিয়ে।


এর পর তিনি ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে উঠেন ১৯৯৮ সালে ভারতের চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’র মাধ্যমে।


এ ছাড়া ফেরদৌস অভিনীত অসংখ্য জনপ্রিয় সিনেমা রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে— ‘গঙ্গাযাত্রা’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘এক কাপ চা’, ‘পৃথিবী আমারে চায় না’, ‘প্রেমের জ্বালা’, ‘বউ-শাশুড়ির যুদ্ধ’, ‘প্রাণের মানুষ’, ‘নন্দিত নরকে’, ‘চন্দ্রকথা’, ‘আমার আছে জল’, ‘খায়রুন সুন্দরী’, ‘দুই নয়নের আলো’, ‘ফুলের মতো বউ’ ইত্যাদি।


শেয়ার করুন