০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৫:২৭ অপরাহ্ন
ভারতের সহযোগিতা ছাড়া এত দ্রুত স্বাধীনতা অর্জন অসম্ভব ছিল: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ৩১-০৩-২০২৪
ভারতের সহযোগিতা ছাড়া এত দ্রুত স্বাধীনতা অর্জন অসম্ভব ছিল: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মহান স্বাধীনতা সংগ্রামে ভারতের অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। কারণ তারা আমাদের কোটি কোটি শরণার্থীকে আশ্রয় দিয়েছে। আমাদের ভালো কোনো অস্ত্র ছিল না। তারা অস্ত্র দিয়ে সহায়তা করেছে। শ্রীমতী ইন্দিরা গান্ধী বিশ্বের দেশে দেশে ঘুরে ঘুরে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে সমর্থন সংগ্রহ করেছেন। ভারতের সহযোগিতা না পেলে এত দ্রুত দেশ স্বাধীন অর্জন অসম্ভব ছিল।   


শনিবার রাজধানীর কাকরাইলে একটি হোটেলে ইন্ডিয়া-বাংলাদেশ গ্লোবাল ফ্রেন্ডশিপ ফোরামের উদ্যোগে বাংলাদেশের মহান মুত্তিযুদ্ধে ভারতের অবদান শীর্ষক আলোচনা ও ইফতার অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে মন্ত্রী এ কথা বলেন। 


ইন্ডিয়া বাংলাদেশ গ্লোবাল ফ্রেন্ডশিপ ফোরামের সভাপতি খন্দকার রেদোয়ানুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা আসার কথা থাকলেও তিনি আসেননি। তবে আমন্ত্রিত অন্য অতিথিরা এসেছেন বলে জানান, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।


সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পলি­ উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু, সংসদ-সদস্য মহিউদ্দিন মহারাজ, সাবেক সেনা প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-আর-রশিদ ও শব্দসৈনিক অরূপ তপন চৌধুরী।


শেয়ার করুন