৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:১১:৪৮ অপরাহ্ন
ঈদযাত্রার চতুর্থ দিনে দেরিতে ছাড়ল ট্রেন
  • আপডেট করা হয়েছে : ০৬-০৪-২০২৪
ঈদযাত্রার চতুর্থ দিনে দেরিতে ছাড়ল ট্রেন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রার চতুর্থ দিন আজ শনিবার কমলাপুর রেলস্টেশনে ঘরে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে ট্রেনের যাত্রা বিলম্ব।আজ সকাল ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সেপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়েছে প্রায় পৌন দুই ঘণ্টা দেরিতে অর্থাৎ ৭টা ৫০ মিনিটে। ফলে অন্যান্য ট্রেনেরও ধারাবাহিকভাবে বিলম্ব হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

স্টেশন এলাকা ঘুরে দেখা যায়, ঈদে ঘরে ফেরা মানুষদের স্বাচ্ছন্দ্যের জন্য নানা উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিনা টিকিটে কেউ স্টেশনে প্রবেশ করতে পারছেন না। যাত্রীর নিরাপত্তায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ (আরএনবি) পুলিশ, র্যাব ও গোয়েন্দা সংস্থা কাজ করছে। তথ্যগত সহায়তায় রোভার স্কাউটসহ স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। এতে যাত্রী সাধারণও খুশি।

গতবারের মতো এবারও অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হওয়ায় স্টেশনে ছিল না বাড়তি ভিড়। যারা অনলাইনে টিকিট কাটতে পেরেছেন, তারাই শুধু মূল স্টেশনের ভেতরে (প্ল্যাটফর্ম) প্রবেশের অনুমতি পাচ্ছেন। তবে এর বাইরেও প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক আসনবিহীন টিকিট বিক্রি করা হচ্ছে যাত্রার আগ মুহূর্তে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করে বাংলাদেশ। গত ৩ এপ্রিল শুরু হয়েছে ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি। একই দিনে শুরু হয় ট্রেনযোগে ঈদযাত্রা।

এদিকে আজ শনিবার (৬ এপ্রিল) ঢাকা ফেরার টিকিট বিক্রি করছে রেলওয়ে। ১৬ এপ্রিল যারা ঢাকায় ফিরতে চান তারাই টিকিট সংগ্রহ করবেন আজ। অনলাইনে সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে ইস্যু করা হবে।

শেয়ার করুন