২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:১৬:১৭ অপরাহ্ন
‘প্রধানমন্ত্রীর পরে আমিই প্রথম’
‘প্রধানমন্ত্রীর পরে আমিই প্রথম’
  • আপডেট করা হয়েছে : ২৬-০৬-২০২২
‘প্রধানমন্ত্রীর পরে আমিই প্রথম’

পদ্মা সেতু প্রথম পাড়ি দেওয়া ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার নিজ হাতে টোল পরিশোধ করে তিনি গাড়ি নিয়ে পদ্মা সেতু পাড়ি দেন।  

এদিন উদ্বোধন হলেও সাধারণের জন্য খুলে দেওয়া হয়নি স্বপ্নের সেতু। আজ ভোর থেকে এটি সবার চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। স্বপ্নের সেতুতে পাড়ি দেওয়ার অপেক্ষায় ছিলেন বহু মানুষ।

আর তাদের মধ্যে থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরেছেন গোপালগঞ্জের এবি এম জাফর উল্লাহ।  আম জনতার মধ্যে প্রাইভেটকার নিয়ে প্রথম টোল দিয়ে সেতু পাড়ি দেওয়া ব্যক্তি তিনি। 

রোববার রাতেই নিজের গাড়ি নিয়ে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে চলে আসেন জাফর। সকাল ৬টায় টোল গেট খুলতেই গাড়ির ইঞ্জিন স্টার্ট দেন তিনি। 

প্রাইভেটকার নিয়ে পদ্মা সেতু প্রথম ব্যক্তি হিসেবে পাড়ি দিতে পেরে উচ্ছ্বসিত জাফর উল্লাহ।

টোল পরিশোধের সময় গণমাধ্যমকে তিনি বলেন, এ অনুভুতি ভাষায় প্রকাশ করার মত নয়। প্রধানমন্ত্রীর পরে আমি প্রথম প্রাইভেট কার চালিয়ে টোল দিয়ে সেতু পার হচ্ছি, অনুভুতিটা সত্যিই অন্যরকম।

এক সময় পুলিশে চাকরি করতে জাফর উল্লাহ।  বর্তমানে  ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে নিরাপত্তাকর্মী হিসেবে নিয়োজিত।

পদ্মা সেতু তার কেমন উপকারে লাগবে প্রশ্নে জাফর বলেন, বহু কষ্ট করে এই রুটে এতোদিন চলেছি। আজকে স্বপ্নের পদ্মাসেতুর উপর দিয়ে আমি প্রথমে প্রাইভেট কার চালিয়ে যাচ্ছি, এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়।

এদিকে আমজনতার মধ্যে মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী হিসেবে নাম লিখিয়েছেন লেডি বাইকার রোবায়েত রুবা। 

তিনি রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার বাসিন্দা। তিনি মোটরসাইকেল নিয়ে ঢাকা থেকে সকালে পদ্মা সেতুতে যান। 

রোববার সকাল ৯টায় পদ্মা সেতু সাধারণের জন্য খুলে দিলেই জড়ো হয় কয়েক হাজার মোটরসাইকেল আরোহী। কে তার বাহন নিয়ে পদ্মা সেতুতে প্রথম উঠবেন তা ছিল অনেকটা প্রতিযোগিতার বিষয়। 

প্রসঙ্গত, উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর রোববার সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় স্বপ্নের পদ্মা সেতু। তবে স্বপ্নের সেতুতে উঠতে ভোর থেকেই উৎসুক জনতা সেতুর উত্তর প্রান্তে ভিড় করেছেন। 

এ কারণে শ্রীনগরের সমসপুর এলাকা থেকে পদ্মা সেতুর টোল পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চালকদের সঙ্গে টোল প্লাজায় বাকবিতণ্ডাসহ টোল আদায়ে মন্থর গতির কারণে এ যানজটের সৃষ্টি হয়।

শেয়ার করুন