০৫ জুলাই ২০২২, মঙ্গলবার, ০১:২৮:১১ অপরাহ্ন
কানে এক টুকরো বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ১৮-০৫-২০২২
কানে এক টুকরো বাংলাদেশ কানে এক টুকরো বাংলাদেশ

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে জমজমাট আয়োজন কান চলচ্চিত্র উৎসব। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধনীর মাধ্যমে শুরু হয়েছে এবারের ৭৫তম আসরের। এ উৎসবকে কেন্দ্র করে ফ্রান্সে জড়ো হয়েছেন একঝাঁক বাংলাদেশি তারকা। প্রদর্শিত হবে একাধিক বাংলা চলচ্চিত্র, বায়োপিক ও ট্রেলার।

উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’- এর ট্রেলার প্রিমিয়ার প্রদর্শিত হবে। এ কারণে ইতিমধ্যে ফ্রান্সে পৌঁছেছেন সিনেমাতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরেফিন শুভ ও বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা। শুভ ও তিশার পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

Suvhoআরিফিন শুভ। ছবি: সংগৃহীত

প্রতি বছরের মতো এবারও মার্শে দ্যু ফিল্মের ‘ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টের জন্য নির্দিষ্ট ঘরানার নবীন প্রতিভাবানদের তুলে ধরে বিশ্বের এমন শীর্ষস্থানীয় সাতটি উৎসবের সাতটি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে।

এই ইভেন্টে নির্বাচিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ব্যস্ততার কারণে কান উৎসবে উপস্থিত থাকতে পারছেন না নুহাশ। তবে অনলাইনে অনুষ্ঠানে যুক্ত থাকবেন তিনি।

tishaনুসরাত ইমরোজ তিশা। ছবি: সংগৃহীত

৭৫ তম কান উৎসবে অংশ নিতে ফ্রান্সে পৌঁছেছেন চিত্রনায়ক অনন্ত জলিল ও তার স্ত্রী ও চিত্রনায়িকা আফিয়া নুসরাত বর্ষা। সেখানে তাদের অভিনীত ‘দিন- দ্য ডে’ ও ‘নেত্রী- দ্য লিডার’ সিনেমার ট্রেলার প্রদর্শন করা হবে। প্রথমদিন তারা দেখা করেছেন অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রায় বচ্চনের সঙ্গে। প্রথমদিন এই দুই তারকাকে দেখা গেছে কানের লাল গালিচায় হাটতে। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন অনন্ত জলিল।

এবারের আসরে রেড কার্পেটে হাটবেন বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক ও লেখক বিধান রিবেরু। বাংলাদেশ সময় ১৯ মে রাত সোয়া ১১টায় কান উৎসবের রেড কার্পেটে উপস্থিত থাকবেন তিনি।

শেয়ার করুন